সেই আলোচিত দুর্নীতিবাজ কুলাউড়া উপজেলা প্রকৌশলী অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় বদলী

সেই আলোচিত দুর্নীতিবাজ কুলাউড়া উপজেলা প্রকৌশলী অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় বদলী

সুরমার ঢেউ সংবাদ :: স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কুলাউড়া কার্যালয়ের সেই আলোচিত র্দুর্নীতিবাজ উপজেলা প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম মৃধাকে অবশেষে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বদলী করা হয়েছে। এলজিইডি’র প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন স্বাক্ষরিত এক পত্রে সম্প্রতি তাকে এ বদলীর আদেশ দেয়া হয় বলে নিশ্চিত করেছেন এলজিইডি’র জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ।
জানা গেছে- প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা ২০২১ সালের সেপ্টেম্বরে কুলাউড়ায় যোগদান করেন। গতবছরের জুলাইয়ে তাঁর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব করে উপজেলার ১৩টি ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দেন। এতে ওই প্রকৌশলীকে অপসারণের দাবি জানান তাঁরা।
গতবছরের ২৪ জুলাই উপজেলা পরিষদের মাসিক সভায় প্রকৌশলী আমিনুলকে বক্তব্য দেয়ার সুযোগ দিলে কয়েকজন ইউপি চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করেন। তাঁরা উপজেলা প্রকৌশলীকে ‘ঘুষখোর ও দুর্নীতিবাজ’ মন্তব্য করে বলেন, তাঁকে বক্তব্যের সুযোগ দিলে সব চেয়ারম্যান সভা বয়কট করবেন। ওই সভায় উপস্থিত মৌলভীবাজার-২ আসনের সাংসদ সুলতান মনসুর এবং উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
আরও জানা গেছে, ওইসময় বরাদ্দকৃত কাজের বিল পাস করাতে প্রকৌশলী আমিনুল ইসলামকে ১০ থেকে ২০ শতাংশ কমিশন ন দিলে তিনি কোন বিলের ছাড়পত্রে স্বাক্ষর করেননা। টাকা ছাড়া একাধিকবার তাঁর কাছে গেলে কোন কাজ হয়না। এমনকি তিনি কারো ফোন রিসিভ করেননা। প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার কাজের ২ লাখ টাকা বরাদ্দেও প্রধান শিক্ষকরা তাঁকে ৫ হাজার টাকা করে দিতে হয়েছে। টাকা না দিলে তিনি কাজের প্রত্যয়ন দিতে চাননা। শিকক্ষদের সাথে খারাপ আচরণেরও অভিযোগ করেন প্রধান শিক্ষকরা।
প্রকৌশলী আমিনুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন ১৩ ইউপি চেয়ারম্যান। পরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন বিষয়টি অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল হুদার নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। গত বছরের ২৮ আগস্ট উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এলজিইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল হুদা অভিযোগের তদন্ত করেন। এদিকে গত বছরের ৭ আগস্ট ও ১৮ ডিসেম্বর প্রকৌশলী আমিনুল ইসলাম দুই দফায় দুর্বৃত্তের হামলার শিকার হয়েছিলেন।
এ বিষয়ে এলজিইডি’র প্রকৌশলী আমিনুল ইসলামের বক্তব্য জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে এলজিইডি’র মৌলভীবাজার জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ বদলীর বিষয়টি নিশ্চিত করে বলেন- প্রকৌশলী আমিনুল ইসলামকে কুলাউড়া থেকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বদলী করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *