মৌলভীবাজারে ঘাটতি নিয়েই প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বই উৎসব সম্পন্ন

মৌলভীবাজারে ঘাটতি নিয়েই প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বই উৎসব সম্পন্ন

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বই উৎসব সম্পন্ন হয়েছে। নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা শিক্ষার্থীরা। তবে জেলায় প্রাথমিক পর্যায়ে ৩৫ শতাংশ ও মাধ্যমিক পর্যায়ে ৩০ শতাংশ বই ঘাটতি নিয়েই নতুন শিক্ষা বর্ষ শুরু হয়েছে।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিস জানায়, পুরো জেলায় তাদের শিক্ষার্থী রয়েছে ২ লক্ষ ৭৭ হাজার, বইয়ের চাহিদা ৩৬ লক্ষের উপরে। তবে এপর্যন্ত বিভিন্ন উপজেলায় বই এসে ৭০ শতাংশ। জেলা প্রাথমিক শিক্ষা অফিস জানায়, পুরো জেলায় তাদের শিক্ষার্থী রয়েছে ২ লক্ষ ৫৯ হাজার, বইয়ের চাহিদা ১২ লক্ষ ৮০ হাজার। তবে এপর্যন্ত বই এসে ৬৫ শতাংশ। বছরের প্রথম দিন পুরো সেট বই না পাওয়ায় আনন্দের পাশাপাশি হতাশাও বিরাজ করছেন অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে।
রোববার সকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক উৎসবের মাধ্যমে বই বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলা উদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান ও জেলা শিক্ষা অফিসার ফজলুর রমান প্রমুখ। এছাড়াও জেলা বিভিন্ন উপজেলায় মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে বই বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *