নির্বাচনে সহযোগীতা চেয়ে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাথে জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত

নির্বাচনে সহযোগীতা চেয়ে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাথে জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইশরাত জাহান চৌধুরী :: নির্বাচনে সহযোগীতা চেয়ে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাথে মতবিনিময় করেছে মৌলভীবাজার জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯)। গত ২৭ নভেম্বর রবিবার বিকাল ২:৪৫ ঘটিকায় মৌলভীবাজার টেলিমিডিয়া স্টুডিওতে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় নির্বাচনী প্রার্থীগণের পক্ষে সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম জানান- আগামী ৩১ ডিসেম্বর ২০২২ইং মৌলভীবাজার জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯) এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আমাদের প্রতিপক্ষ জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ০০৪) সংগঠনকে আমাদের সাথে একত্রিত করে ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠানের মহতি উদ্যোগ নেন পৌরমেয়র ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন। এ লক্ষ্যে উভয়পক্ষকে নিয়ে পৌরসভার বোর্ডরুমে দুই দুইবার বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু, প্রতিপক্ষ সংগঠনের সভাপতি শিবলু উক্ত ত্রি-বার্ষিক নির্বাচনের বিরোধীতা করায় এ মহতি উদ্যোগ ব্যর্থ হয়।
পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে গত ৫ নভেম্বর পৌরমেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আজমল আহমদ, পৌর কাউন্সিলর জালাল আহমদ, পৌর কাউন্সিলর আসাদ হোসেন মক্কু ও পৌর কাউন্সিলর সৈয়দ সেলিম হক। সভায় ব্যাপক আলাপ-আলোচনাক্রমে পৌর কাউন্সিলর জালাল আহমদ, একাটুনা ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান, পৌর কাউন্সিলর আসাদ হোসেন মক্কু, পৌর কাউন্সিলর সৈয়দ সেলিম হক, মোঃ জাকারিয়া ও এডভোকেট গৌছ উদ্দিন নিক্সনকে নিয়ে আংশিক নির্বাচন উপ-পরিষদ গঠন করা হয়। এরপর গত ১২ নভেম্বর সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের এম সাইফুর রহমান অডিটোরিয়ামে অনুষ্ঠিত সাধারণ সভায় শ্রম দপ্তরের কর্মকর্তা পারভেজ আহমদের উপস্থিতিতে জেলার ৬ উপজেলা থেকে ৬ জন প্রতিনিধি সংযুক্তসহ ১৯ সদস্যবিশিষ্ট পুর্ণাঙ্গ নির্বাচন উপ-পরিষদ গঠন করা হয়। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবার জন্য গঠিত এ শক্তিশালী নির্বাচন উপ-পরিষদ আনুষ্ঠানিকভাবে নির্বাচনের তফশিল ঘোষণা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অপরদিকে, প্রতিপক্ষ সংগঠনটি উক্ত নির্বাচনকে বাধাগ্রস্থ ও বানচাল করার অপচেষ্টা চালাচ্ছে।
আজিজুল হক সেলিম বলেন- আপনারা জানেন, প্রতিপক্ষ সংগঠনটি জন্মলগ্ন থেকেই জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯) এর সাথে প্রতিনিয়ত ঝগড়া ও দাঙ্গা-হাঙ্গামার সৃষ্টি করে আসছে। বিভিন্ন স্থানে স্ট্যান্ড দখলের চেষ্টাসহ নানা অপকর্ম চালিয়ে আসছে। এ নিয়ে জেলার বিভিন্ন থানায় পক্ষে বিপক্ষে একাধিক মামলাও রয়েছে। গতবছর সদর উপজেলার ইমামবাজারে জোরপূর্বক স্ট্যান্ড স্থাপনের প্রতিবাদ করায় উক্ত সংগঠনটি ভাড়াটে সন্ত্রাসী দিয়ে একজন শ্রমিককে হত্যা করায়। শুধু তাই নয়, মহামান্য হাইকোর্ট ও সরকার বেটারি চালিত যানবাহন চলাচল নিষিদ্ধ করা সত্তেও প্রতিপক্ষ সংগঠনটি জেলার বড়লেখা উপজেলায় বেটারিচালিত অটোরিকশা শ্রমিকদের কমিটি অনুমোদন দিয়েছে। এসব বিষয়ে জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯) বিভিন্ন সময়ে মানবন্ধন ও সংবাদ সম্মেলন ছাড়াও বিগত ০৩/১১/২০২০ইং এবং ১৪/০৮/২০২২ইংসহ বিভিন্ন সময়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান সচিব, সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ বরাবর স্মারকলিপি প্রদান করেছে।
প্রতিপক্ষ সংগঠনটির সকল বাধা বিপত্তি অতিক্রম করে ত্রি-বার্ষিক নির্বাচনী সকল কার্যক্রম শেষে জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯) আগামী ৩১ ডিসেম্বর ভোটগ্রহণের অপেক্ষায় রয়েছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবার জন্য সাংবাদিকবৃন্দের মতামত, পরামর্শ ও সার্বিক সহযোগীতা কামনা করে আজিজুল হক সেলিম নির্বাচন উপ-পরিষদের পুর্ণাঙ্গ তালিকা সাংবাদিকবৃন্দকে প্রদান করে বলেন- আপনারা সাংবাদিকবৃন্দের মতামত, পরামর্শ ও সার্বিক সহযোগীতায় এ ত্রি-বার্ষিক নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হতে পারবে বলে আমরা দৃঢ় আশাবাদী। মতবিনিময় সভায় সংগঠনের নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীসহ জেলা এবং বিভিন্ন উপজেলার বিভিন্ন ইউনিট ও স্ট্যান্ডের নেতাকর্ম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *