শ্রীমঙ্গলে এক মোশাহিদ মিয়ার বিরুদ্ধে সরকারী রাস্তা জবরদখলের অভিযোগ

শ্রীমঙ্গলে এক মোশাহিদ মিয়ার বিরুদ্ধে সরকারী রাস্তা জবরদখলের অভিযোগ

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ইছুবপুর নোয়াগাাঁও গ্রামের এক লন্ডন প্রবাসীর বাসার কেয়ারটেকার মোশাহিদ মিয়ার বিরুদ্ধে সরকারী রাস্তা জবরদখলের অভিযোগ ওঠেছে। এ বিষয়ে গত ৮ নভেম্বর শ্রীমঙ্গল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ১০ নভেম্বর রাতে স্থানীয় বাসিন্দা রুমানা আক্তার শিফা শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে সাংবাদিকগণকে এ বিষয়ে বিস্তারিত অবহিত করেন।
রুমানা আক্তার শিফা’র সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য ও স্থানীয় সূত্রে জানা যায়- মোশাহিদ মিয়াসহ ৩/৪ জন ব্যক্তি সরকারী রাস্তা তাদের মালিকানাধীন দাবী করে বিগত ৭/৮ বছর ধরে জবরদখলের পায়তারা করে আসছে। এমনকি গত ২০২০ সালের ১২ নভেম্বর রুমানা আক্তার শিফা’র মায়ের লাশ ওই রাস্তা দিয়ে বাড়ীতে ঢুকাতে পারেননি। গত ৮ নভেম্বর সকাল অনুমানিক ৭টার দিকে মোশাহিদ মিয়া ও তার ৪/৫ জন সহযোগী গ্রামের কবরস্থানের পার্শ্বের রাস্তায় রাস্তায় পাকা খুঁটি স্থাপন করে। এসময় এলাকার লোকজন নিয়ে বাঁধা দিলে মোশাহিদ ও তার সহযোগীরা অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণে হত্যা করার হুমকি ধমকি দেয়।
মোশাহিদ জোরপূর্বক রাস্তা দখলের কারণে যেকোনো সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার সম্ভাবনা রয়েছে এবং মোশাহিদের সহযোগীদের আচরণে গ্রামের বাসিন্দারা চরম আতঙ্কে ও নিরাপত্তাহীনতায় ভুগছেন।
শ্রীমঙ্গল থানায় দায়েরী অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই নাসির উদ্দিন আহমেদ জানান- পাকা খুঁটি মোশাহিদ তার সীমানায় স্থাপন করছে, রাস্তায় নয়। কিন্তু, অপরপক্ষ বলছে সে সরকারী রাস্তায় খুঁটি বসাচ্ছে। আমরা গিয়ে আপাতত কাজ বন্ধ করে দিয়ে এসেছি। বলেছি সার্ভেয়ার দিয়ে জরিপ করে যে যতটুকু পায় ততটুকু নেবে। যার জায়গা সেই তো ভোগদখল করবে। কিন্তু জরিপ করে সঠিক জায়গা নির্ধারণ করে সে নেবে। উভয়পক্ষ সার্ভেয়ার এনে জরিপ করিয়ে যে যার-জায়গা নির্ধারণ করুক।’
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার বলেন- আমরা কয়েকদিন আগে সেখানে রাস্তা জরিপ করে সীমানা নির্ধারণ করে দিয়েছি। এখন খবর পেয়েছি তারা না-কি আবার সেখানে পাকা পিলার স্থাপন করছে। আমরা সেখানে আবার যাব, তাদের সামনে রাস্তা জরিপ করে সরকারি রাস্তার সীমানার মধ্যে পিলার থাকলে সেটি তুলে ফেলে দেব। এ ব্যাপারে অভিযুক্ত মোশাহিদ মিয়ার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *