মৌলভীবাজারে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

মৌলভীবাজারে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

ইশরাত জাহান চৌধুরী, ষ্টাফ রিপোর্টার :: ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয়েছে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। আজ ১৫ নভেম্বর মঙ্গলবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য নেছার আহমদ। উদ্ভাবনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জাহিদ আখতার, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বর্ণালী দাশ। এর আগে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। মেলায় বিভিন্ন সরকারি দফতর ও প্রতিষ্ঠানের ৬৮টি স্টল অংশগ্রহণ করেছে।
আয়োজকরা জানান- উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে এ উদ্যোগ। এর মাধ্যমে বর্তমান সরকারের ডিজিটাল উদ্ভাবনী কার্যক্রম তৃণমূল পর্যায়ে তুলে ধরা হচ্ছে।
প্রধান অতিথির বক্তব্যে নেছার আহমদ এমপি সরকারি দফতরগুলোর উদ্দেশ্যে বলেন- মেলায় স্টলে যে সেবা প্রদর্শন করা হচ্ছে। সারাবছর ধরে অফিসগুলোতে যেন সে সেবা দেয়া হয়। তিনি বলেন- মানুষের দোরগোড়ায় সরকারের ডিজিটাল বাংলাদেশের সেবা পৌঁছে দিতে হবে। দেশকে এগিয়ে নিতে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান- মেলায় বিষয়ভিত্তিক প্যাভিলিয়নে উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করা হচ্ছে। এতে স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান এর মাধ্যমে সরকারি প্রতিষ্ঠানসমূহ তাদের উদ্ভাবনী কার্যক্রম প্রদর্শন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *