মৌলভীবাজারে জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা–জাসদ দেশে রাজনৈতিক শূন্যতা তৈরি করেছে

মৌলভীবাজারে জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা–জাসদ দেশে রাজনৈতিক শূন্যতা তৈরি করেছে

ইশরাত জাহান চৌধুরী, ষ্টাফ রিপোর্টার :: জাসদ এ দেশে রাজনৈতিক শূন্যতা তৈরি করেছে যাতে আগামীতে জাসদ দেশের নেতৃত্ব গ্রহণ করতে পারে। আর তখন দেশের ক্ষমতাসীন সরকার ও বিরোধী দল দুইটিই হবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি এবং মুক্তিযোদ্ধার দল। মৌলভীবাজারে জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষ্যে ৩১ অক্টোবর সোমবার জেলা জাসদ সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে এম. সাইফুর রহমান অডিটোরিয়ামে অনুষ্ঠিত মৌলভীবাজার জেলা জাসদের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেছেন।
দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উৎসব উদ্বোধন করেন জেলা জাসদ সভাপতি আব্দুল হক, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নজরুল ও বীর মুক্তিযোদ্ধা মফিজ আলী। দুপুরে এক আনন্দ মিছিল শহর প্রদক্ষিণ করে। এরপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান ও বিশেষ বক্তা ছিলেন জেলা জাসদ সাধারণ সম্পাদক কেন্দ্রীয় জাসদের সদস্য নাজিম উদ্দিন নজরুল ও বীর মুক্তিযোদ্ধা মফিজ আলী। বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা জাসদ সভাপতি এলেমান কবীর, কুলাউড়া উপজেলা জাসদ সভাপতি রফিকুল ইসলাম টিপু, কমলগঞ্জ উপজেলা জাসদ সভাপতি শাহজাহান বখত, জেলা জাসদ নেতা আনোয়ার হোসেন দুলাল, কুলাউড়া উপজেলা জাসদ সাধারণ সম্পাদক আলমগীর আলম শাহান, রাজনগর উপজেলা জাসদ সাধারণ সম্পাদক মোস্তাক চৌধুরী, জেলা যুবজোট নেতা তরাজ আহমেদ প্রমুখ।
সভায় বক্তারা আরও বলেন- বিএনপি জামায়াতের উপর পাকিস্তান ভর করেছে। তারা বিভিন্ন অজুহাত দেশে অরাজতা সৃষ্টি করতে চায়। তারা ঘোলা জলে মাছ শিকার করে ক্ষমতার মসনদ দখল করতে চায়। সরকারসহ দেশবাসীকে সতর্ক থাকতে পরামর্শ দিয়ে তারা বলেন সিন্ডিকেট দমন করতে হবে, গুণ্ডাতন্ত্র ও লুটপাটের লাগাম টেনে ধরতে হবে। মহাজোটের মাধ্যমে দেশকে ঐক্যবদ্ধ করতে হবে। একশ্রেণীর অসাধু ব্যবসায়িরা সিন্ডিকেট তৈরি করে দেশের নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি করে দেশকে মহা সংকটের দিকে নিয়ে যাচ্ছে। সাধারণ মানুষ আজ চরম বিপদের মধ্যে রয়েছে। অবিলম্বে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে শোষণহীন ও বৈষম্যহীন অসাম্প্রদায়িক একটি দেশ প্রতিষ্ঠা করতে হবে। তাই, জাসদকে শক্তিশালী একটি কাফেলা হিসাবে গড়ে তোলার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বক্তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *