বদলির ৩ মাস পরও নতুন কর্মস্থলে যোগ দেননি কুলাউড়া এলজিইডি’র কার্যসহকারী শরীফ

বদলির ৩ মাস পরও নতুন কর্মস্থলে যোগ দেননি কুলাউড়া এলজিইডি’র কার্যসহকারী শরীফ

সুরমার ঢেউ সংবাদ :: বদলির ৩ মাস পরও নতুন কর্মস্থলে যোগ দেননি কুলাউড়া এলজিইডি’র কার্যসহকারী মোঃ শরীফ হোসাইন। তাকে ১৭ জুলাই কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় বদলী করার পর ৩১ আগস্ট তাকে কুলাউড়া থেকে রিলিজও দেয়া হয়। কিন্তু, এখনো তিনি তাঁর নতুন কর্মস্থল লাকসাম উপজেলায় যোগদান করেননি।
উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার সাথে গভীর সম্পর্কের কারণে তিনি এখনো কুলাউড়ায় বহাল তবিয়তে রয়েছেন। উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার এতই ক্ষমতা যে, এলজিইডি’র প্রধান কার্যালয় থেকে শরীফ হোসাইনের বদলী আদেশ পাওয়ার পর তাকে তিনি নিজে রিলিজ করেছিলেন। কিন্তু রিলিজের পরও তাকে কোন স্বার্থে কুলাউড়ায় বহাল তবিয়তে রেখেছেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে।
অভিযোগ রয়েছে- কার্যসহকারী শরীফ হোসাইন উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার খুবই আস্থাভাজন। শরীফ হোসাইনকে দিয়ে উপজেলা প্রকৌশলী নিয়ম ভেঙ্গে বিভিন্ন কাজের প্রাক্কলন তৈরি করান। সম্প্রতি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেরামত কাজের ২ লাখ টাকার কাজের প্রাক্কলন তৈরি করেন কার্যসহকারী শরীফ হোসাইন। উপজেলা প্রকৌশলী ওই কাজের প্রাক্কলন ও প্রত্যয়ন দিতে শরীফ হোসাইনের মাধ্যমে স্কুলের প্রধান শিক্ষকদের কাছ থেকে ৫-১০ হাজার টাকা ঘুষ দাবি করেন বলে অভিযোগ করেছিলেন স্কুলের প্রধান শিক্ষকরা- যার তদন্ত করেছিলেন এলজিইডি প্রধান কার্যালয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল হুদা।

এলজিইডি’র কুলাউড়া কার্যালয়ের কার্যসহকারী মো. শরীফ হোসাইন বলেন- গত জুলাই মাসে আমার বদলী হয়েছিল ঠিক, পরে সেই বদলী আদেশ বাতিলের জন্য আবেদন করেছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন- আমি এখনো ছাড়পত্র পাইনি। ছাড়পত্র পেলে আমি অবশ্যই নতুন কর্মস্থলে যোগদান করবো।
এ বিষয়ে কুলাউড়া উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা বলেন- কার্যসহকারী শরীফ হোসাইনের বদলী হয়েছিল ঠিকই। কিন্তু পরবর্তীতে সে ওই বদলীর আদেশ বাতিলের জন্য এলজিইডি প্রধান কার্যালয়ে আবেদন করেছিলো। এরচেয়ে বেশি কিছু বলতে পারবো না। তাছাড়া আমার অফিসে জনবল সংকট রয়েছে।
এ ব্যাপারে লাকসাম উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত মুঠোফোনে বলেন- কুলাউড়া এলজিইডি কার্যালয়ের কার্যসহকারী শরীফ হোসাইন বদলী হয়েছেন সেটা শুনেছি। তবে এখনো আমার কার্যালয়ে যোগদান করেননি।
এলজিইডি’র মৌলভীবাজার জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আজিম উদ্দিন সরদার বলেন- বদলীর বিষয়টি আমার কাছে নয় সেটা এলজিইডি প্রধান কার্যালয়ের। রিলিজের বিষয়টি উপজেলা প্রকৌশলীর এখতিয়ার।
এলজিইডি’র সিলেট অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নির্মল কুমার বিশ^াস মুঠোফোনে বলেন- আমার জানামতে কার্যসহকারী শরীফকে কুলাউড়া থেকে রিলিজ করা হয়েছে। তারপরও সে কিভাবে এখানে থাকে সেটা খতিয়ে দেখা হবে। বদলীর পরও কার্যসহকারী শরীফ কিভাবে এখানে থেকে কাজ করে সেটার জবাব উপজেলা প্রকৌশলীকেই দিতে হবে। বিষয়টি মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলীকে বলেছি- কার্যসহকারী শরীফ রিলিজ হওয়ার পরও কেন কুলাউড়ায় কাজ করে এ বিষয়ে উপজেলা প্রকৌশলীকে কারণ দর্শানো নোটিশ দিয়ে সুস্পষ্ট করে তার কাছ থেকে লিখিত বক্তব্যে নেয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *