মৌলভীবাজারে আসার পথে হবিগঞ্জে স্বস্ত্রীক বিএসএমএমইউ’র প্রোভিসি ডাকাতের কবলে

মৌলভীবাজারে আসার পথে হবিগঞ্জে স্বস্ত্রীক বিএসএমএমইউ’র প্রোভিসি ডাকাতের কবলে

ইশরাত জাহান চৌধুরী, ষ্টাফ রিপোর্টার :: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) ও একই বিশ্ব বিদ্যালয়ের সার্জারি অনুষদের ডিন প্রফেসর ডাঃ ছয়েফ উদ্দীন আহমদ (সফু) স্বস্ত্রীক ডাকাতের কবলে পড়েন ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কামাইছড়া ও রশিদপুর গ্যাসফিল্ডের মধ্যবর্তী স্থানে। গত ১৩ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে সংঘটিত এ ডাকাতির ঘঁনার বিবরণে জানা গেছে- অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দীন আহমদ (সফু) স্বস্ত্রীক ১৩ অক্টোবর বৃহস্পতিবার রাতে প্রাইভেট গাড়িযোগে ঢাকা থেকে মৌলভীবাজারের উদ্দেশ্যে রওয়া হন। পরদিন ১৪ অক্টোবর শুক্রবার মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নস্থিত নাজিরাবাদ গ্রামে তার নিজ বাড়িতে গরিব-অসহায় রোগিদেরকে ফ্রি চিকিৎসা ও ঔষধ প্রদানের উদ্দেশ্যে তিনি মৌলভীবাজার আসছিলেন।
পথিমধ্যে রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের হবিগঞ্জ জেলাধীন কামাইছড়া পুলিশ ফাঁড়ি ও রশিদপুর গ্যাসফিল্ডের মধ্যবর্তী স্থানে হঠাৎকরে রাস্তায় গাছ ফেলে তার গাড়ীসহ কয়েকটি গাড়ীর গতিরোধ করে ডাকাতদল। অস্ত্রসস্ত্রে সজ্জিত ২০-৩০ জনের মুখোশদারী ডাকাতদল তাদের উপর হামলা করে সর্বস্ব লুটে নেয়। এসময় অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দীন আহমদ (সফু) ও তার স্ত্রী ইয়াছমিন আক্তারের কাছ থেকে তাদের ব্যবহৃত মুঠোফোন, নগদ টাকা, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় জরুরি কাগজপত্রসমেত ব্যাগ নিয়ে যায়।
অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দীন আহমদ (সফু) জানান- ঢাকা থেকে মৌলভীবাজার আসছিলেন। তাদের অগ্রভাগে একটি প্রাইভেট গাড়ী ও পেছনে বেশ কয়েকটি গাড়ীতে ডাকাতদল হানাদিয়ে নিরিহ মানুষদের সবকিছু লুট করে নেয়। তাদের ২টি আইফোন, নগদ টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যায়। ডাকাতদল মাত্র ৫ থেকে ৭ মিেিনিটর মধ্যেই ডাকাতি সম্পন্ন করে।
তিনি জানান ডাকাতির ঘটনায় থানায় কোনো অভিযোগ না দিলেও, ঘটনার খবর পেয়ে হাইওয়ে পুলিশের ওসি, বাহুবল থানার ওসি ও হবিগঞ্জের পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা এ বিষয়ে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ নিচ্ছেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *