সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় চলচ্চিত্র উৎসব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় চলচ্চিত্র উৎসব

সুরমার ঢেউ সংবাদ :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ ১১ অক্টোবর মঙ্গলবার থেকে শুরু হয়েছে আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব-এর ১৪তম আসরের প্রথম বিভাগীয় স্ক্রিনিং। আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব (ওওটঝঋঋ) ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ কর্তৃক আয়োজিত একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এ বছর উৎসবের ১৪তম আসরে ৯০টিরও বেশি দেশ থেকে মোট ১১৪৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এ উৎসবের বিভাগীয় প্রদর্শনীর উদ্বোধন হচ্ছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে৷ এ পর্বে সার্বিক সহযোগিতায় রয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। সিলেট পর্ব শেষে ময়মনসিংহ, খুলনা, বরিশাল, রাঙ্গামাটি ও চট্টগ্রামে চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন করা হবে।
আজ ১১ অক্টোবর মঙ্গলবার স্ক্রিনিং দুটি সেশনে অনুষ্ঠিত হয়েছে। প্রথম স্ক্রিনিং সেশনটি সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত ও পরবর্তী সেশনটি ২টা থেকে ৫টা পর্যন্ত।
ওওটঝঋঋ এর যাত্রা শুরু হয় ২০০৭ সালে। তরুণ বিশ্ববিদ্যালয়গামী চলচ্চিত্র নির্মাতাদের তাদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি বৃহত্তর মঞ্চ প্রদানের উদ্দেশ্য সামনে রেখে প্রতিবছর এ আয়োজন করে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। এ আয়োজনে উৎসব সহযোগী হিসেবে রয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার (টঘঐঈজ) এবং এডওয়ার্ড কেনেডি সেন্টার। স্ক্রিনিং প্রোগ্রাম বিনামূল্যে উপভোগ্য এবং সকলের জন্য উন্মুক্ত। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *