সাবরিনা রহমান বাঁধন মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার

সাবরিনা রহমান বাঁধন মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার

ইশরাত জাহান চৌধুরী, ষ্টাফ রিপোর্টার :: জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা রহমান বাঁধন। প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে অবদান এবং শিক্ষার গুণগত মানোন্নয়নের জন্য তাকে এ স্বীকৃতি দেয়া হয়। প্রাথমিক শিক্ষা পদক প্রদান মৌলভীবাজার জেলা বাছাই কমিটির সভাপতি জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শামসুর রহমান স্বাক্ষরিত এক পত্র সূত্রে এ তথ্য জানা গেছে।
সাবরিনা রহমান বাঁধন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের সহকারী সচিব থেকে ২০২১ সালের ১ জুন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার পদে যোগ দেন। ইতিমধ্যেই তিনি একজন জনবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা রহমান বাঁধন ‘ক্লোজআপ ওয়ান সেরা ১০’ খ্যাত একজন গুণী শিল্পীও। ২০১০ সালে জনপ্রিয় টিভি শো ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ দ্বিতীয় আসরে তিনি দেশ সেরা ১০ নির্বাচিত হন। সংগীত জগতের মতো প্রশাসনিক পদেও তিনি কৃতিত্বের স্বাক্ষর রাখলেন। শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য হলেন জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার।
সাবরিনা রহমান বাঁধনের জন্ম নাটোর জেলার নলডাঙা উপজেলার পল্লীঠাকুর লক্ষীভোল গ্রামে। তার পিতা ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব)। ৩ বোন আর ১ ভাইয়ের মধ্যে বাঁধন সবার বড়। শিক্ষা জীবনে ছিলেন অনেক মেধাবী। স্টার মার্ক পেয়ে ১৯৯৯ সালে রাজশাহী বোর্ড থেকে এসএসসি এবং সমান নম্বর পেয়ে ২০০১ সালে ঢাকা বোর্ড থেকে এইচএসসি পাস করেন। বড় ইঞ্জিনিয়ার হবার স্বপ্ন ছিল। তাই, ভর্তি হন দেশের সেরা বিদ্যাপীঠ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি পাস করে ৩২তম বিএসিএস-এ অংশ নেন। সুপারিশপ্রাপ্ত হন প্রফেশনাল ক্যাডারের সড়ক ও জনপদ বিভাগে। কিন্তু, বাবার ইচ্ছা পূরণে অংশ নেন ৩৩তম বিএসিএস-এ। এডমিনে সুপারিশপ্রাপ্ত হয়ে প্রশাসনিক চাকরি জীবনের প্রথম পোস্টিং চট্টগ্রাম কালেক্টোরেটে সহকারী কমিশনার পদে। সাবরিনা রহমান বাঁধন জানান- নিজে ইঞ্জিনিয়ার হবার স্বপ্ন দেখলেও বাবা চাচ্ছিলেন আমি প্রশাসনে যোগ দেই। তাই, এই ক্যাডার পরিবর্তন। আর পিছু হঠতে হয়নি।
প্রশাসনে যোগ দিলেও থেমে নেই তার লেখালেখি আর সাংস্কৃতিক কর্মকাণ্ড। লিখেন গল্প-কবিতা-উপন্যাস। মৌলভীবাজারে যোগ দিয়ে সব স্কুল-কলেজ মাদরাসার ১ হাজার ৪০০ শিক্ষার্থীর জন্য আয়োজন করেছিলেন শুদ্ধসুরে জাতীয় সংগীত প্রশিক্ষণ। মুজিববর্ষে তার ব্যতিক্রমী আয়োজন চা বাগানে নিয়ে শিশুদের হাতে কলমে আর্টক্যাম্প অনেক প্রশংসিত হয়। এছাড়াও চাঁদনীঘাটের হাট চালু করেছেন নারী উদ্যোক্তাদের জন্য। জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হওয়া প্রসঙ্গে গণমাধ্যমকে এক প্রতিক্রিয়ায় সাবরিনা রহমান বাঁধন জানান- দেশের জন্য কাজ করে স্বীকৃতি পেয়েছি, ভালো লাগছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *