ব্রিটেনে বাংলাদেশ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়’র যুগ্নসচিব মোহাম্মদ মাসুম পাটোয়ারির সাথে ইউকেবিসিসিআই’র সৌজন্য সভা অনুষ্ঠিত

ব্রিটেনে বাংলাদেশ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়’র যুগ্নসচিব মোহাম্মদ মাসুম পাটোয়ারির সাথে ইউকেবিসিসিআই’র সৌজন্য সভা অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: ব্রিটেনে বাংলাদেশ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়’র যুগ্নসচিব মোহাম্মদ মাসুম পাটোয়ারির সাথে ইউকেবিসিসিআই’র সৌজন্য সভা অনুষ্ঠিত হয়েছে ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার। ইউকেবিসিসিআই’র লিগ্যাল এফেয়ার্স ডাইরেক্টর ব্যারিস্টার আনোয়ার মিয়া ও ইন্টারন্যাশনাল ট্রেড এফেয়ার্স ডাইরেক্টর রহিমা মিয়ার যৌথ সঞ্চালনায় পরিচালিত এ সৌজন্য সভায় সভাপতিত্ব করেন ইউকেবিসিসিআই’র প্রেসিডেন্ট ড. এমজি মৌলা মিয়া।
সভার শুরুতে ইউকেবিসিসিআই’র চেয়ারম্যান ইকবাল আহমদ (ওবিই, ডিবিএ) অনলাইনে যুক্ত হয়ে প্রবাসী বাংলাদেশীদের কিছু দাবিদাওয়া উপস্থাপন করেন। ইউকেবিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট বজলুর রশিদ (এমবিআই) তার স্বাগত বক্তব্যে ব্রিটেনের ব্যবসায়ী সমাজের সাথে বাংলাদেশ সরকারের সম্পর্কের উপর জোর দিয়ে এ ব্যাপারে করুণীয় বিভিন্ন দিক তুলে ধরেন।
বাংলাদেশ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়’র যুগ্নসচিব মোহাম্মদ মাসুম পাটোয়ারি তার মন্ত্রণালয়’র কর্মকাণ্ড তুলে ধরে প্রবাসী বাংলাদেশীরা কিভাবে বাংলাদেশের উন্নয়নে অবদান রাখতে পারেন সে বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্যে রাখেন। সেইসাথে তিনি প্রবাসীদের দাবিদাওয়া তার মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ে উপস্থাপন করবেন বলে আশ্বাস দেন।
সভায় আরও বক্তব্য রাখেন ইউকেবিসিসিআই’র লন্ডন রিজিওনাল প্রেসিডেন্ট ওলী খান (এমবিআই), ইষ্ট অব ইংল্যান্ড রিজিওনাল প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান জয়নাল, মেম্বারশীপ ডাইরেক্টর সাইফুল আলম। সভায় ইউকেবিসিসিআই’র মেম্বার আব্দুল হান্নান তরফদার, আব্দুল মালিক, আজাদ হোসেন, রনি ইসলাম, এ এম হামিদ উল্লাহ, অর্থনীতিবিদ আব্দুল হাই প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *