মৌলভীবাজারে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

মৌলভীবাজারে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

সুরমার ঢেউ সংবাদ :: “বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ”-এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজার জেলা প্রশাসন এবং মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের আয়োজনে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা- ২০২২ এর উদ্ধোধন হয়েছে ৩১ জুলাই রবিবার সকাল ১১টায়। এ উপলক্ষ্যে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার- ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। সম্মানীত অতিথি ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. জাকারিয়া, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মিছবাহুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, নার্সারি মালিক, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে অডিটরিয়াম থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়ে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। সেখানে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে বৃক্ষমেলার উদ্ধোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। পরে ছাত্রছাত্রীদের মাঝে গাছের চারা বিতরন করা হয়। এবছর মেলায় মোট ২০টি বৃক্ষস্টল বসেছে। এ বৃক্ষমেলা আগামী ৬ আগষ্ট পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *