জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

সুরমার ঢেউ সংবাদ :: বাংলা নাট্য জগৎতের জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ (৭৫) না ফেরার দেশে চলে গেলেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ৮ জুলাই শুক্রবার সকালে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।
তিনি বলেন, অনেকদিন ধরেই তিনি অসুস্থ্য। আজ সকালে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে মারা যান তিনি। ১৯৪৭ সালে জন্ম নেয়া এ জনপ্রিয় অভিনেত্রী অভিনয় শুরু করেন মাত্র চার বছর বয়স থেকে। ক্যারিয়ারের শুরুতে শর্মিলী আহমেদ ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। পরবর্তীতে ছোট পর্দায় মা, দাদি কিংবা ভাবির চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নেন। এ পর্যন্ত প্রায় ৪০০ নাটক ও দেড়শ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্রপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।
রাজধানীর উত্তরা ১১ নম্বর সেক্টর মসজিদ প্রাঙ্গণে জোহরের নামাজের পর জানাজা শেষে তার মরদেহ আত্মীয়-স্বজনদের দেখার জন্য উত্তরার বাসায় রাখা হয় ঘণ্টা দুয়েক। পরে বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে স্বামী রকিবউদ্দিন আহমেদের কবরের পাশেই দাফন করা হয় গুণী অভিনেত্রী শর্মিলা আহমেদকে।
উল্লেখ্য, শর্মিলী আহমেদের আসল নাম মাজেদা মল্লিক। অনেকদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। ৮ জুলাই শুক্রবার সকালে তার অবস্থার আশঙ্কাজনক অবনতি হওয়ায়, তাৎক্ষনিক হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *