স্বপ্ন-পদ্মা-সেতু নামের তিন নবজাতককে স্বর্ণের চেন উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

স্বপ্ন-পদ্মা-সেতু নামের তিন নবজাতককে স্বর্ণের চেন উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

সুরমার ঢেউ সংবাদ :: স্বপ্ন-পদ্মা-সেতু নামের তিন নবজাতককে উপহার হিসেবে সোনার চেন পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা নিয়ে তিন নবজাতক স্বপ্ন, পদ্মা ও সেতুকে দেখতে বাড়িতে যান প্রধানমত্রীর কার্যালয়ের প্রধান প্রোটোকল অফিসার শামীম মুশফিক। পরিবারটিকে শুভেচ্ছা জানানোসহ তিন শিশুকে তিনি উপহারস্বরূপ দিয়েছেন এক ভরি করে তিনটি সোনার চেইন, ফলমূল ও পোশাক। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এমন ভালোবাসা পেয়ে আবেগে আপ্লুত পুরো পরিবার।
বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকায় নবজাতক শিশুদের বাবা আশরাফুল ইসলাম অপুর বাড়িতে ফুল, ফল ও মিষ্টি নিয়ে যান প্রধানমন্ত্রীর প্রধান প্রোটোকল অফিসার শামীম মুশফিক। তাকে অভ্যর্থনা জানান পরিবারের সদস্যরা।
তিন শিশুকে কাছ থেকে দেখেন প্রধানমন্ত্রীর প্রোটোকল অফিসার। এ সময় তার সঙ্গে ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা কুদরত এ খোদা ও সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া ইয়াসমীনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। প্রধানমন্ত্রীর প্রধান প্রোটোকল অফিসার শামীম মুশফিক নবজাতক তিন শিশুসহ তাদের মায়ের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।
প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তিন শিশুকে একটি করে এক ভরি ওজনের স্বর্ণের চেইন ও নতুন জামা উপহার দেন তিনি। প্রায় ৩০ মিনিট ওই বাড়িতে অবস্থান করেন শামীম মুশফিক। দেশের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এমন ভালোবাসা ও শুভেচ্ছা আসবে তা কল্পনাও করেননি পরিবারের কেউই। বিস্ময় ও আনন্দে মুখর পরিবারের সদস্যরা। প্রধানমন্ত্রীর এমন উদারতায় মুগ্ধ সবাই। অনাকাঙ্খিত শুভেচ্ছা ও উপহার পেয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘজীবন কামনাসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।
তিন নবজাতকের বাবা আশরাফুল ইসলাম অপু প্রতিক্রিয়ায় জানান, প্রধানমন্ত্রী আমার তিন সন্তানের নাম স্বপ্নের পদ্মা সেতুর নামে করা হয়েছে জানতে পেরে তিনি সন্তানদের জন্য উপহার সামগ্রী পাঠিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তিনি যেন দীর্ঘজীবী হন এবং দেশের মানুষের জন্য আরও কাজ করে যেতে পারেন। নবজাতকদের দাদা মো. সালাউদ্দিন বলেন, তিন নাতি-নাতনির মধ্যে একজন ছেলে ও দুজন মেয়ে। নাতির নাম রাখা হয়েছে স্বপ্ন আর দুই নাতনির নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। যা একসাথে হয় স্বপ্নের পদ্মা সেতু। এতে আমরা খুবই খুশি হয়েছি। বর্তমানে মা ও সন্তানেরা সবাই সুস্থ আছে।
১৭ জুন শুক্রবার সকালে নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন ব্যবসায়ী আশরাফুল ইসলামের স্ত্রী অ্যানি বেগম। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের মাসে জন্ম নেয়ায় খুশিতে তিন সন্তানের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এ বিষয়ে অ্যানি বেগমের অস্ত্রোপচারে অংশ নেয়া চিকিৎসক ডা. বেনজির হক পান্না বলেন, এ্যানি নামে ওই নারী গর্ভধারণের পর থেকেই আমার তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সম্পূর্ণ সময় নিয়ে এ নবজাতকদের জন্ম হয়েছে। তাদের শারীরিক কোনো সমস্যা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *