সিলেটের ‘আরাফ আল জামি’ নিয়োগ পেলেন মাইক্রোসফটে

সিলেটের ‘আরাফ আল জামি’ নিয়োগ পেলেন মাইক্রোসফটে

সুরমার ঢেউ সংবাদ :: সিলেটের ‘আরাফ আল জামি’ নিয়োগ পেলেন মাইক্রোসফটের আয়ারল্যান্ড অফিসে। তিনি সেখানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করবেন। আরাফ সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। আরাফ বর্তমানে থাইল্যান্ডের একটি কোম্পানিতে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করছেন। তার এ সাফল্যে ৪ জুন শনিবার বিশ্ববিদ্যালয়ের বোর্ডরুমে তাকে অভিনন্দন জানিয়ে ক্রেস্ট দেয়া হয়। এসময় আরাফ আল জামি তার এ সাফল্যের জন্য লিডিং ইউনিভার্সিটির অবদান ও সহযোগিতার কথা উল্লেখ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি তার বক্তব্যে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা আগামীতে আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় লিডিং ইউনিভা’র্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টি’র চেয়ারম্যান রাগীব আলী, ভিসি প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা, বোর্ড অব ট্রাস্টি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. এমআর কবির, সদস্য সৈয়দ আব্দুল হাই, প্রফেসর ড. এএন মেশকাত উদ্দিন, সৈয়দ আব্দুল হান্নান, বোর্ড অব ট্রাস্টি’র সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী, রেজিস্ট্রার ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান রুমেল এমএস রহমান পীর প্রমুখ উপস্থিত ছিলেন।
আরাফ আল জামির গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার সুলতানপুরে। বাবা কায়েস আহমেদ সিলেটের জালালাবাদ গ্যাসের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও মা জেসমিন সুলতানা বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তারা সিলেট নগরের কাজীটুলা এলাকার বাসিন্দা। আরাফ আল জামি জানান, গত মার্চ মাসের শেষ সপ্তাহে মাইক্রোসফটের ওয়েবসাইটের মাধ্যমে তথ্য পেয়ে অনলাইনে আবেদন করেন। পরীক্ষা নেয়ার পর গত ২৯ এপ্রিল চূড়ান্তভাবে নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *