জুড়ী উপজেলায় জুড়ী নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

জুড়ী উপজেলায় জুড়ী নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি :: জুড়ী উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যৌথভাবে অভিযান চালিয়ে জুড়ী নদীর তীরে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে ১ জুন বুধবার দুপুরে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী ও পানি উন্নয়ন বোর্ডের পক্ষে সহকারী প্রকৌশলী মো. আল আমিন।
গতবছর জুড়ী নদী দখলমুক্ত করার পর কামিনীগঞ্জ ও ভবানীগঞ্জ বাজারের সংযোগ ব্রীজের নিচের অংশ দখল করে টিনশেডের বেড়া ও নিচ পাকা করে স্যানিটারী দোকান নির্মাণ করেন ব্যবসায়ী আবুল খায়ের। এছাড়াও এ ব্রীজের অপর প্রান্তে নদীর জায়গা দখল করে দোকান নির্মাণ করেন কয়েস আহমদ নামে অপর একজন। এতে নদী দখলের পাশাপাশি বাজারের পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। অভিযানে এসব স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নদী দখল মুক্ত করায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন সাধারণ মানুষ। অভিযানে সহায়তা করেন জুড়ী থানার এসআই অনিক রঞ্জন দাসের নেতৃত্বে পুলিশের একটি দল।
সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী ও পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. আল আমিন বলেন- নদী দখল কারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *