মৌলভীবাজারে জেলা যুবলীগের কাউন্সিলে সভাপতি ও সম্পাদক পদের লড়াইয়ে ১৯ নেতা

মৌলভীবাজারে জেলা যুবলীগের কাউন্সিলে সভাপতি ও সম্পাদক পদের লড়াইয়ে ১৯ নেতা

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে দীর্ঘ ৫ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা যুবলীগের সম্মেলন ও কাউন্সিল। সম্মেলন ও নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে উজ্জীবিত নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। কেন্দ্র থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করায় পদ প্রত্যাশীরা জমা দিয়েছেন তাদের জীবনবৃত্তান্ত।
জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ প্রার্থী না হলেও, বর্তমান সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমনসহ ৯ জন নেতাকর্মী সভাপতি পদে ও ১০ জন নেতাকর্মী সাধারণ সম্পাদক পদে তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।
জেলা যুবলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে দুই বছর আগে। এ অবস্থায় কেন্দ্র ঘোষিত নির্দেশনা অনুযায়ী গত ১৮ ও ১৯ মে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রধান কার্যালয়ের দপ্তর শাখায় মৌলভীবাজার জেলা যুবলীগের ১৯ নেতা তাদের জীবনবৃত্তান্ত জমা দেন। দলের শীর্ষ দুই পদে স্থান পেতে ইতিমধ্যে জোর লবিং শুরু করেছেন পদ প্রত্যাশী নেতাকর্মীরা।
জানা গেছে- কে হবেন জেলা যুবলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক, এ নিয়ে জেলাজুড়ে নেতাকর্মীদের মধ্যে চলছে আলোচনা। সেইসাথে, প্রার্থীদের মধ্যেও শুরু হয়েছে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। তৃণমূল নেতাকর্মীদের ধারণা, নতুন-পুরনো নেতাদের সমন্বয়ে জেলা যুবলীগের নতুন কমিটির নেতৃত্ব আসবে। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তাদের পছন্দের নেতাকে জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দেখতে এরই মধ্যে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।
বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন, সহ-সভাপতি মহি উদ্দিন চৌধুরী ফাহিম ও মুজিবুর রহমান মুজিব, যুগ্ম সাধারণ সম্পাদক পান্না দত্ত ও সৈয়দ সেলিম হক, সাংগঠনিক সম্পাদক শেখ রুমেল আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মবশ্বির আহমদ, সাবেক যুগ্ম আহ্বায়ক মতিউর রহমান মতিন ও যুবলীগ নেতা আব্দুর রহমান জেলা যুবলীগের সভাপতি পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।
বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক সুমেশ দাশ যীশু, হোসেন মো. ওয়াহিদ সৈকত ও গৌছউদ্দিন নিক্সন, প্রচার সম্পাদক হাবিবুর রহমান রাজিব, অর্থ সম্পাদক সন্দীপ দাস, উপ-দপ্তর সম্পাদক তুষার আহমদ, সহ-সম্পাদক সাদমান সাকিব চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান রনি, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি ও যুবলীগ নেতা সৈয়দ নাজমুল হক সাধারণ সম্পাদক পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।
জেলা যুবলীগের বর্তমান সভাপতি নাহিদ আহমদ বলেন- দীর্ঘদিন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছি। নতুন নেতৃত্ব সৃষ্টি করতে এবার আর আমি প্রার্থী হইনি। আমরা জেলা যুবলীগের একটি সুন্দর সম্মেলনের প্রস্তুতি নিচ্ছি। কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরবর্তী নির্দেশনা মোতাবেক আগামী এক-দেড় মাসের মধ্যে সম্মেলন হবার কথা রয়েছে।
কেন্দ্রীয় যুবলীগের উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান- সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১০ জন প্রার্থী তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করে ত্যাগী, যোগ্যতাসম্পন্ন, মেধাবী নেতৃত্ব খুঁজে বের করা হচ্ছে। এরপর জেলা যুবলীগের সম্মেলনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে অভিষিক্ত নেতাদের নাম ঘোষণা করা হবে।
উল্লেখ্য- মৌলভীবাজার জেলা যুবলীগের সর্বশেষ ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল ৪ মে ২০১৭ সালে। সেসময় কাউন্সিলে নাহিদ আহমদকে সভাপতি এবং সৈয়দ রেজাউর রহমান সুমনকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়েছিল। সেই কমিটির মেয়াদ ইতোমধ্যে ৫ বছর অতিক্রম করেছে। দীর্ঘ ৫ বছর পর এবারে জেলা যুবলীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *