মৌলভীবাজারে সম্প্রীতি বাংলাদে’র সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত

মৌলভীবাজারে সম্প্রীতি বাংলাদে’র সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে সম্প্রীতি বাংলাদেশ’র সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত হয়েছে মৌলভীবাজার পৌরসভা হলরুমে ৬ মে শুক্রবার সন্ধ্যায়। সম্প্রীতি বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার সদস্য সচিব, কবি ও সাংবাদিক সৌমিত্র দেব টিটো’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্প্রীতি সংলাপে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার পৌরমেয়র ফজলুর রহমান। প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ও সম্প্রীতি বাংলাদেশ’র কেন্দ্রীয় সদস্য সচিব প্রফেসর ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার বিএমএ সভাপতি ডা. শাব্বির আহমেদ খান ও শিক্ষাবিদ মায়া ওয়াহেদ। সংলাপে বক্তব্য রাখেন ডা. জিল্লুর হক, সাংবাদিক সরওয়ার আহমদ, সংস্কৃতিজন আ স ম সালেহ সোহেল, আদিবাসি নেতা পিডিশন প্রধান প্রমুখ।
উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা সমন্বয়কারীগণ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকগণসহ আরো অনেকে। সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি পৌর মেয়র ফজলুর রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সম্প্রীতি বাংলাদেশ’র সদস্য সচিব প্রফেসর ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। কবি সৌমিত্র দেব টিটু ও প্রধান আলোচক প্রফেসর ডা. মামুন আল মাহতাবকে (স্বপ্নীল) ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধান অতিথি পৌর মেয়র ফজলুর রহমান।
সংলাপে বক্তারা বলেন- রাজনৈতিক, সাম্প্রদায়িক, সমাজিক, সাংস্কৃতিক সম্প্রীতির বন্ধনে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। আমাদেরকে প্রতিহিংসার রাজনীতি পরিহার ও সাম্প্রদায়িক মনোভাব ত্যাগ করতে হবে। পাশাপাশি অসামাজিক কার্যকলাপ পরিহার করা ও সংস্কৃতির নামে যেন অপসংস্কৃতি চর্চা না হয় তাও নিশ্চিত করতে হবে। এসব বিষয়ে জনগণকে সচেতন করতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়ন নিশ্চিত করতেই সম্প্রীতি বাংলাদেশ কাজ করে যাচ্ছে। বক্তারা আরো বলেন, বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্তের দেশ। এটি আমাদের সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক ক্ষেত্রে অতীতের ন্যায় এখনো বহমান এবং তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে সেই প্রত্যাশা সকলেরই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *