বাবার ইচ্ছা পূরণে ঈদগাহের জন্য চার বিঘা জমি দিলেন হিন্দু দুইবোন

বাবার ইচ্ছা পূরণে ঈদগাহের জন্য চার বিঘা জমি দিলেন হিন্দু দুইবোন

সুরমার ঢেউ ডেস্ক :: ভারতের উত্তরাখন্ড রাজ্যে ব্রজনন্দন প্রসাদ রাস্তোগী নামের এক হিন্দু লোকের ইচ্ছা ছিল মুসলমানদের ঈদের নামাজ পড়ার জন্য জমি দান করবেন। কিন্তু সেই ইচ্ছা পূরণ করার আগেই না ফেরার দেশে পাড়ি জমান তিনি। অবশেষে সেই ইচ্ছা পূরণ করেছেন তার দুই কন্যা।এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়েছে, উত্তরাখন্ডের উধম সিং নগর জেলার ছোট শহর কাশিপুর। সেখানকার বাসিন্দা ছিলেন ব্রজনন্দন প্রসাদ রাস্তোগী। প্রায় ২০ বছর আগে ২০০৩ সালে তিনি মারা যান। মৃত্যুর আগে তার ইচ্ছা ছিল ঈদগাহের জন্য চার বিঘা জমি দান করা। সেই ইচ্ছার কথা আত্মীয়দের কাছে বলে গিয়েছিলেন এই ব্যক্তি।
তখন তার দুই কন্যা সারোজ এবং আনিতা ছোট ছিলেন। তারা বর্তমানে দিল্লি এবং মিরাটে বসবাস করেন। সম্প্রতি আত্মীয়দের কাছ থেকে তাদের বাবার সেই ইচ্ছার কথা জানতে পারেন দুই বোন। এর পরই কাশিপুরে বসবাসরত ভাই রাকেশ রাস্তোগীর সঙ্গে যোগাযোগ করেন তারা। অবশেষে মৃত বাবার ইচ্ছা অনুযায়ী ঈদগাহের জন্য ৪ বিঘা জমি দান করেছেন তারা। এর মূল্য দেড় কোটি ভারতীয় রুপি।
রাকেশ রাস্তোগী বলেন- বাবার শেষ ইচ্ছা পূরণ করা আমাদের দায়িত্ব ছিল। আমার বোনেরা এমন কিছু করেছে, যা বাবার আত্মাকে শান্তি দেবে।
ঈদগাহ কমিটির হাসিন খান বলেন- দুই বোন সাম্প্রদায়িক ঐক্যের জীবন্ত উদাহরণ। ঈদগাহ কমিটি তাদের কাছে কৃতজ্ঞ। দুই বোন শিগগিরই তাদের কৃতকর্মের জন্য সম্মানিত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *