মৌলভীবাজারে ধনীদের হাতে মিললো টিসিবি’র ফেমিলী কার্ড

মৌলভীবাজারে ধনীদের হাতে মিললো টিসিবি’র ফেমিলী কার্ড

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে ধনীদের হাতে মিললো টিসিবি’র ফেমিলী কার্ড। অনিয়মের কারণে ধনী ব্যক্তিরাও পেয়েছেন টিসিবির ফেমিলী কার্ড। গত ২০ মার্চ রোববার থেকে শুরু হওয়া এ কার্যক্রমে মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। ভোক্তাদের অভিযোগ, আর্থিকভাবে অসচ্ছল ব্যক্তিরাও টিসিবির পণ্য নিতে এসেছেন। এক পরিবার দুটি কার্ড পেয়েছে। অনিয়মের অভিযোগ হাতেনাতে ধরা পড়ায় তাৎক্ষণিকভাবে দুটি কার্ড বাতিল করা হয়। বর্ষিজোড়া গ্রামের বৃটেন প্রবাসী মামুনুর রশীদ নিজ ও স্ত্রীর নামে কার্ডের অনুকুলে পণ্য নিতে আসেন মোটরবাইকযোগে। স্বচ্ছল ও এক পরিবারে দুটি কার্ড ধরা পড়ায় ইউএনও সাবরিনা রহমান বাধন তাৎক্ষণিক কার্ডদুটি বাতিল করে পণ্য আটকানোর নির্দেশ দেন। একইভাবে বৃটেন প্রবাসী মিছবা ও শিক্ষার্থী জয়ের নামে দুটি কার্ডের অনুকুলে পণ্য নিতে আসেন রিকশাচালক মামুন মিয়া।
ক্ষোভ প্রকাশ করে মমরুজপুরের কৃষক ইকরাম মিয়া বলেন, আমরা গরিবরা কার্ড পাই না, ধনীরা পায়। এটা কেমন নীতি ? ইউনিয়নে গরিবদেরকে ন্যায্যমূল্যে তেল, ডাল দেয়া হচ্ছে শুনে আগত গোজারাঐ গ্রামের বৃদ্ধ আব্দুস ছালাম বলেন, আমার ৬ সদস্যের পরিবারে কোনো কার্ড পাইনি। ইসলামপুর গ্রামের বৃদ্ধা আনোয়ারা বলেন, চোখের সামনে মেম্বারদের ধনী আত্নীয়রা কার্ড দিয়ে পণ্য নিয়ে যাচ্ছে। অথচ আমরা গরিবরা পাচ্ছিনা।
অভিযোগের বিষয়ে চাদঁনীঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আখতার উদ্দীন বলেন- আমি প্রত্যেক মেম্বারকে দ্রুত সময়ে এ কার্ড করতে বলেছি। দ্রুত করতে গিয়ে তাঁরা দু-এক জায়গায় সমস্যা করেছেন। সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধান করব।
ইউএনও সাবরিনা রহমান বাধন বলেন- বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন অনিয়মের বিষয়টি ধরা পড়ে। এক সচ্ছল ব্যক্তি দুটি কার্ডের অনুকুলে পণ্য নিয়ে যাবার সময় তাঁর পণ্য আটকানো হয়েছে এবং তার কার্ড দুটিও বাতিল করা হয়েছে। বাতিল কার্ড দুজন অসচ্ছল মানুষকে দেয়ার জন্য ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছি।
মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে- জেলার ৭ উপজেলায় নিম্ন আয়ের হতদরিদ্র ৭২ হাজার ৪২৬ পরিবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য ক্রয়ের সুযোগ পাচ্ছেন। জেলার ৭টি উপজেলা ও ৫টি পৌরসভার ১২টি স্থানে ট্রাকে করে টিসিবি’র পণ্য বিক্রি করা হবে।
২০ মার্চ রোববার টিসিবি’র পণ্য বিক্রির প্রথম দিনে মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাটে পণ্য বিক্রির উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ নেছার আহমেদ। এসময় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মো. জাকারিয়া, ইউএনও সাবরিনা রহমান বাধন, চাঁদনীঘাট ইউপি চেয়ারম্যান আখতার উদ্দীন ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *