জুড়ীতে অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রী মিলনায়তনে বাসভবন নির্মাণের অভিযোগ

জুড়ীতে অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রী মিলনায়তনে বাসভবন নির্মাণের অভিযোগ

জুড়ী প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ী উপজেলার শিলুয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ সেলিম মিয়া’র বিরুদ্ধে ছাত্রী মিলনায়তনে বাসভবন নির্মাণ করে দীর্ঘ দিন থেকে বসবাসের অভিযোগ উঠেছে।
সরেজমিন পরিদর্শনে গেলে, অভিভাবক নজরুল ইসলাম, ইয়াছিন আলী, জেবু মিয়া, আব্দুল মিয়া, শ্রীকুমার নায়ক, শংকর গোয়ালা, বিকাশ গোয়ালা, দিলিপ কুমার ত্রিপাটি সহ নাম প্রকাশে অনিচ্ছুক অনেক ছাত্র-ছাত্রী জানান, শিলুয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ সেলিম মিয়া ২০১৮ সাল থেকে ছাত্রী মিলনায়তন দখল করে বাসা বানিয়ে দুই সন্তানকে নিয়ে বসবাস করে আসছেন। মধ্যাহ্ন বিরতির পরে ছাত্রী মিলনায়তনের রুম না থাকায় ছাত্র-ছাত্রীরা এক সাথে ক্লাস রুমেই সময় অতিবাহিত করতে হচ্ছে। এতে অভিভাবকরা তাদের মেয়েদের কে নিয়ে উৎকন্ঠায় রয়েছেন। তারা অভিলম্বে ছাত্রী হল রুমটি দখল মুক্ত করে পূনরায় আগের অবস্থায় ফিরিয়ে নেয়ার দাবী জানান।

অধ্যাক্ষ মোঃ সেলিম মিয়া বলেন, স্কুল ও কলেজ পরিচালনা কমিটির রেজুলেশনের মাধ্যমে তিনি সহ আরও দুইজন শিক্ষক এখানে বসাবস করেছেন এবং প্রতি মাসে এক হাজার টাকা করে বাসা ভাড়া প্রদান করেছেন।

এবিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান বলেন, কলেজের অভ্যন্তরে বাসভবন নির্মাণ করে বসবাস করার কোন বিধান নেই। যদি কেউ এরকম কাজ করে থাকেন তাহলে এটি সম্পুন্ন আইন বহির্ভূত। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *