রাজনগরের কামারচাকে আবারো নৌকার প্রার্থী বদল

রাজনগরের কামারচাকে আবারো নৌকার প্রার্থী বদল

ইশরাত জাহান চৌধুরীঃ চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের সহ সভাপতি নজমুল হক সেলিমের প্রার্থীতা বাতিল করেছেন ওই ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা। চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন মো: আতাউর রহমান।

এ দিকে কামারচাক ইউনিয়নে বার বার মনোনয়ন পরিবর্তন ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। তবে মনোনয়ন পেয়ে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মো: আতাউর রহমান।
আতাউর রহমান জানান, ‘আমি দলের আদর্শে এবং নেতৃবৃন্দের প্রতি আস্থাশীল ছিলাম,আছি। দলের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। সবকিছুর পর কোন অনুপ্রবেশকারী বিতর্কিত নেতাকে নৌকা প্রতীক না দিয়ে আমাকে দেওয়ায় আমি দলের প্রতি কৃতজ্ঞ। নৌকা আমাদের আদর্শ এবং অনুভুতির নাম। মানুষ ব্যালটের মাধ্যমে আমাকে নির্বাচিত করবে বলে আমি বিশ্বাস করি। নৌকার জয় সুনিশ্চিত।
তিনি আরও বলেন, ‘নজমুল হক সেলিমের মনোনয়ন দেওয়া হয় গত ২৩ নভেম্বর। তার বিরুদ্ধে শিবিরের সাবেক নেতা, সাম্প্রদায়িকতায় মদতদানের অভিযোগ করে দলীয় সভানেত্রী শেখ হাসিনা বরাবরে কামারচাক ইউনিয়ন আওয়ামীলীগের নেতারা চিঠি পাঠান। এছাড়া বিভিন্ন সংবাদমাধ্যমেও সেসব অভিযোগ প্রকাশিত হয়েছে। সামগ্রিক অবস্থা বিবেচনা করে দলের একজন নিবেদিত কর্মী হিসেবে শেষ পর্যন্ত আমার উপর দল ভরসা রেখেছে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার(২৩ নভেম্বর) রাতে কামারচাক ইউনিয়নের দুই বারের চেয়ারম্যান নজমুল হক সেলিমের নাম উল্ল্যেখ করে একটি তালিকা প্রকাশ করা হয়। পরদিন বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় শেখ রাসেল শিশু কিশোর পরিষদের উপজেলা আহ্বায়ক মো. আতাউর রহমানকে মনোনয়ন দিয়ে দলীয় প্যাডে একটি প্রত্যয়ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে বিষয়টি নিয়ে উপজেলা জুড়ে আলোচনার ঝড় উঠে। এ প্রত্যয়ন দিয়ে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে গত বৃহস্পতিবার সকালে মনোনয়ন জমা দিয়েছেন মো. আতাউর রহমান। পরে ওই দিনই নজমুল হক সেলিম দলীয় মনোনয়ন দেয়া হয়েছে বলে প্রত্যয়নসহ মনোনয়ন জমা দেন। একই ইউনিয়নে দুই প্রার্থী নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন জমা দেয়ায় এলাকায় আলোচনা সমালোচনার ঝড় উঠে।
এদিকে সোমবার (২৯ নভেম্বর) মনোনয়ন ফরম বাছাইয়ের দিনে মো. আতাউর রহমান আওয়ামী লীগের প্রার্থী বদলের চিঠি রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করেন। কামারচাক ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন যাচাই-বাছাই শেষে বর্তমান চেয়ারম্যান নজমুল হক সেলিমের মনোনয়ন আপিলের সুযোগ দিয়ে বাতিল করেন।
অপরদিকে রাজনগরের টেংরা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মো. আকমল হোসেনের মনোনয়ন বাতিল করা হয়েছে। একটি খেলাপি ঋণের জামিনদার থাকায় তার মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়।
উপজেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক বলেন, টেংরা ইউনিয়নে আকমল হোসেন ও কামারচাক ইউনিয়নে নজমুল হক সেলিমের মনোনয়ন বাতিল করা হয়েছে। কামারচাকে দুজন প্রার্থী নৌকা প্রতীকের প্রত্যয়ন নিয়ে মনোনয়ন জমা দিয়েছিলেন। একজনের বাতিল করা হয়েছে।
চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নের মোট ১০৪টি পদের জন্য ৪৬২ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। তাদের মধ্যে ৪০ জন চেয়ারম্যান, ৩২৬ জন সাধারণ সদস্য ও ৯৬ জন সংরক্ষিত মহিলা সদস্য রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *