মানবসেবার শক্ত ভূমিকায় “ইচ্ছে তরী ফাউন্ডেশন”

মানবসেবার শক্ত ভূমিকায় “ইচ্ছে তরী ফাউন্ডেশন”

বিশেষ প্রতিনিধি:  দৃঢ় প্রত্যয় আর আগ্রহ থাকিলে কল্যাণকর কাজ করা অসম্ভব নয়।
সততার মাধ্যমে সমাজ সুন্দর করতে চায় যেজন, পরাজয় হয় না তাঁর কোনোক্ষণ।

জগৎ নহে কোনো দানবের! মানবের এ চিরন্তন কথাটা বিশ্বায়নের এ যুগে আমরা ভুলে গেছি। চারিদিকে নানা অনিয়ম,অসংগতি অব্যবস্হাপনা ও ধান্দাবাজদের আস্ফালন দেখে তারপরও জীবন চলে। চলে সমাজও। সমাজ সংস্কৃতিতে ভালো মানুষের সংখ্যা’ই বেশী। তবে ভালো মানুষদের মধ্যে অনেকটা ঘাটতি রয়েছে ঐক্যবদ্ধ’র। বিশেষ করে সমাজ বদলে দেবার দায় তরুণদের, আর সে তরুণরা যদি সংগঠিত হয়, তাহলে সে সমাজের চাল চিত্র পাল্টে যাওয়ারই কথা।
জাগ্রত হওয়ার কথা জনপদের পশ্চাৎপদ।
প্রাণখোলে হাসবে সবাই।

২০১৯ইং সালে তরুণ আবদুল্লাহ আল তানিম মানুষের মুক্তি, অধিকার, মানবিক সেবার ব্রত নিয়ে গড়ে তোলেন ইচ্ছে তরী ফাউন্ডেশন। প্রতিষ্ঠার শুরু থেকেই টানা এ পর্যন্ত অসহায়, হতদরিদ্র পরিবারের মধ্যে বিভিন্ন সহায়তা দিয়ে যাচ্ছেন সংগঠনটির মাধ্যমে।

বিশেষ করে মহিলাদের স্বাবলম্বী করার প্রয়াসে সেলাই মেশিন প্রদান, বন্যা, করোনাকাল ও অন্যান্য দুর্যোগে বিভিন্ন ত্রান সামগ্রী বিতরণ করা হয়।
এছাড়া রক্ত দান কর্মসূচি, গরীর ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানসহ চিকিৎসা ক্যাম্প’র মাধ্যমে রয়েছে সংগঠনটির মানবসেবা।
তাঁদের এ প্রচেষ্টা শুরু হয়েছে সিলেটের বিয়ানীবাজার হতে, তবে আকাঙ্খা গোটা দেশেই ইচ্ছে তরীর সম্প্রসারণের ।
সংগঠনটির নিঃস্বার্থ সমাজসেবার প্রশংসা করছেন, বিভিন্ন মহল।

নিজেদের অর্থ ব্যয়ে ইচ্ছে তরী ঢাকা ও সিলেট শহরেও বেশ কিছু মানবিক কাজ করেছে। সংগঠনের নেতৃবৃন্দের ধনাঢ্য সমাজকে মানবিক এ কাজে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, সকলের সহযোগিতায় সংগঠনটি তার লক্ষ্যে পৌছাঁতে পারবে।

ইচ্ছে তরীর মূল স্লোগান স্বপ্ন দেখবো স্বপ্ন বনুবো এবং স্বপ্ন বাস্তবায়ন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *