‘আমি দুর্নীতি করি না, দুর্নীতিকে প্রশ্রয় দেই না’ – এমপি সুলতান মোঃ মনসুর আহমেদ

‘আমি দুর্নীতি করি না, দুর্নীতিকে প্রশ্রয় দেই না’ – এমপি সুলতান মোঃ মনসুর আহমেদ

ইশরাত জাহান চৌধুরীঃ
ডাকসুর সাবেক ভিপি ও কুলাউড়া আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য সুলতান মো. মনসুর আহমেদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, দেশে একটি ক্রিটিক্যাল অবস্থা বিরাজ করছে। এমন পরিস্থিতিতে তিনি সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তিনি আরোও বলেন, আমি ব্যক্তিগতভাবে দুনীতি করি না। দুর্নীতিকে প্রশ্রয় দেই না। এম পি, উপজেলা প্রশাসন, পৌরসভা কিংবা কোন জনপ্রতিনিধি যদি দুর্নীতির সাথে সম্পৃক্ত হন, আগে তাকে বলবেন। তারপরও সংশোধন না হলে তার বিরুদ্ধে নিউজ করবেন।

১৪ অক্টোবর বৃহস্পতিবার রাত ১০ টায় কুলাউড়ায় কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময়কালে সুলতান মো. মনসুর এমপি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন , সাংবাদিকতায় দেশ ও মানুষকে সর্বাগ্রে গুরুত্ব দিতে হবে। কোন কারণে বা সাম্প্রদায়িকতার কারণে দেশ কিংবা দেশের মানুষ ক্ষতিগ্রস্থ হলে সাংবাদিক সমাজও ক্ষতিগ্রস্থ হবে। মানুষ যাতে কোনভাবে ক্ষতিগ্রস্থ না হয়, দেশের সচেতন নাগরিক হিসেবে সাংবাদিকদের এক্ষেত্রে অগ্রণি ভূমিকা পালন করতে হবে। কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে কুলাউড়ায়ও কিছুটা বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, যা কোনভাবে কাম্য নয়। কুলাউড়ার প্রশাসনের দায়িত্বশীল ভুমিকায় পরিস্থিতি শান্ত হয়েছে। আমরা মুসলমানরা মারা গেলে কবরে আর হিন্দুরা মারা গেলে চিতায় নেয়া হবে। এটাই চিরসত্য। তাই ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা উচিৎ না। কুমিল্লার ঘটনায় সুষ্ঠু তদন্ত ক্রমে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ ছাড় পাবে না।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক কুলাউড়া প্রেসক্লাবের সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খালেদ পারভেজ বখস, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, নিউজ নেশন প্রতিনিধি এম মছব্বির আলী, প্রেসক্লাব কুলাউড়ার সহ-সভাপতি ময়নুল হক পবন, দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি সুমন আলম, কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, ডেইলি বিডি মেইলের সম্পাদক ও প্রকাশক এ কে এম জাবের, সাংবাদিক তারেক হাসান, এসআর অনি চৌধুরী, আশিকুল ইসলাম বাবু, আজহার মুনিম শাফিন, সালাউদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *