শ্রীমঙ্গলে দুর্গাপূজার প্রস্তুতি ও করণীয় বিষয়ক সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে দুর্গাপূজার প্রস্তুতি ও করণীয় বিষয়ক সভা অনুষ্ঠিত

 

ইশরাত জাহান চৌঃ আসছে অক্টোবরে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।এই উৎসবকে সামনে রেখে শ্রীমঙ্গল পৌরসভায় পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দকে নিয়ে পূজার প্রস্তুতি ও করণীয় বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৮সেপ্টেম্বর) দুপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ পূজা চলাকালীন সময়ে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে শ্রীমঙ্গল পৌরসভার মেয়রের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
পৌর মেয়র মো. মহসিন মিয়া মধুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. শামীম অর রশীদ তালুকদার, পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র- ১, আলহাজ্ব কাজী মো. আব্দুল করিম, কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মীর এম এ সালাম, মহিলা কাউন্সিলর রোকেয়া পারভীন এবং সালমা বেগম। এছাড়াও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুশীল শীল, পৌর শাখার সাধারণ সম্পাদক ছোটন চৌধুরীসহ পৌরসভার ১৪টি মন্ডপ ও ব্যক্তিগত দুটি মন্ডপের পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
এদিকে আইন শৃঙ্খলা যাতে বিঘ্নিত না হয় সেজন্য শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. শামীম অর রশীদ তালুকদার বলেন,পূজা চলাকালীন সময়ে কোন মন্ডপে মাইক ও সাউন্ড বক্স বাজানো যাবেনা, মণ্ডপগুলোতে যেন কোন প্রকার পটকা ফোটানো না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। পূজা চলাকালীন সময়ে সরকারি বিধিনিষেধ যারা উপেক্ষা করে চলবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
এসময় পৌর মেয়র মহসিন মিয়া মধু বলেন, পূজা চলাকালীন সময়ে সরকারি নির্দেশনা মেনে সবাইকে বিশৃঙ্খলা এড়িয়ে চলতে হবে। তিনি আরো বলেন,সুন্দরভাবে পূজা উদযাপন করতে পৌরসভা কর্তৃক সব ধরনের সহযোগিতা করা হবে এবং
সামাজিক দূরত্ব বজায় রেখে সবাই যেন নিরাপদে পূজা উদযাপন করতে পারে সেদিকে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের খেয়াল রাখতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *