হাতে নাতে কাঠপাচারে ধরা পড়লেও মামলায় নেই যুবলীগ নেতার নাম

হাতে নাতে কাঠপাচারে ধরা পড়লেও মামলায় নেই যুবলীগ নেতার নাম

ইশরাত জাহান চৌঃ মৌলভীবাজারের কুলাউড়ায় পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সুফিয়ান আহমদের গাড়ি থেকে অবৈধভাবে কাঠ পাচারের অভিযোগে কাঠ জব্দ করলেও বনবিভাগ মামলা করেছে অজ্ঞাতপরিচয়দের আসামি করে। মামলায় পৌর যুবলীগ নেতার নাম না থাকার বিষয়টি সোমবার জানাজানি হয়। বনবিভাগের পক্ষ থেকে গত শুক্রবার অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে বন আইনে মামলা করা হয়।

যুবলীগ নেতা সুফিয়ানের দাবি, তিনি স্থানীয় মোকাম থেকে ব্যক্তিগত কাজের জন্য কাঠ নিয়ে যাচ্ছিলেন। বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় থেকে পিকআপভ্যান ছাড়িয়ে নেয়ার অনুমতি পেয়েছেন।
তবে কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা রিয়াজ উদ্দিন জানান, গাড়ির মালিক তার অপরাধ স্বীকার করে মামলা নিষ্পত্তির জন্য বিভাগীয় বন কর্মকর্তা বরাবর আবেদন করেছেন। বিভাগীয় বন কর্মকর্তার সিদ্ধান্তের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
মামলায় কেন সুফিয়ানের নাম নেই সে বিষয়ে তিনি বলেন, ‘আমি সোমবার এখানে যোগদান করেছি। বিষয়টি বিট কর্মকর্তার সঙ্গে আলাপ করে জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। আইনের ঊর্ধ্বে কেউই নয়।’
কুলাউড়ার গাজীপুর বনবিট কর্মকর্তা বজলুর রহমান জানান, গত শুক্রবার সকাল ১০টার দিকে গাজীপুর বনবিট ও রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনের সড়কে পিকআপভ্যান থেকে সেগুন, গর্জন ও রঙ্গি প্রজাতির ২৩ দশমিক ৫৩ ঘনফুট এবং ৬৪ দশমিক ৪ ঘনফুট বল্লি কাঠ জব্দ করা হয়। এ সময় গাড়িতে সুফিয়ান আহমদ ও চালক চিনু মিয়া ছিলেন। স্থানীয়রা জানান, লস্করপুর বাজারে সুফিয়ানের ফার্নিচারের ব্যবসা আছে। তার বিরুদ্ধে রাজনৈতিক প্রভাব খাটিয়ে বনবিট থেকে কাঠ পাচারের অভিযোগ আছে।

বিভাগীয় বন কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসাইন বলেন, ‘বিধি অনুযায়ী কাঠ পাচারের সঙ্গে জড়িতদের জরিমানা করা হবে ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *