প্রশাসনের নির্দেশে শ্রীমঙ্গলে দেড় লাখ ঘনফুট বালু জব্দ

প্রশাসনের নির্দেশে শ্রীমঙ্গলে দেড় লাখ ঘনফুট বালু জব্দ

ইশরাত জাহান চৌঃ শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বালু তোলার কাজে ব্যবহৃত ৬ টি শ্যালো মেশিন জব্দ করে ধ্বংস করা হয়েছে। একই সাথে অবৈধভাবে উত্তোলনকৃত প্রায় দেড় লাখ ঘনফুট বালু জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর ও ভূনবীর ইউনিয়নের বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলন, পরিবহন ও মজুদের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে ৬টি শেলো মেশিন ও বালু উত্তোলনের অন্যান্য সরঞ্জাম ও যন্ত্রপাতি জব্দ করে পরে ধ্বংস করা হয়। এসময় উত্তোলিত ১,৬২,১৯৮ ঘনফুট বালু জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি), মোঃ নেছার উদ্দিন ও জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। জেলা পুলিশের একটি দল তাদের সহযোগিতা করেন।
সহকারী কমিশনার (ভূমি) মোঃ নেছার উদ্দিন জানান, কৃষি জমি ধ্বংস করে বালু তুলে যারাই পরিবেশ ও প্রকৃতির ক্ষতি করবে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, জব্দ করা বালুর মালিকদের পাওয়া না গেলেও অভিযানে জব্দকৃত মালামাল আলামত বিবেচনায় রেখে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *