কমলগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, এক ঘন্টা সড়ক অবরোধ

কমলগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, এক ঘন্টা সড়ক অবরোধ

ইশরাত জাহান চৌধুরীঃ মৌলভীবাজারের কমলগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২ জন আহত হয়েছেন। প্রতিবাদে মুন্সিবাজার- মৌলভীবাজার সড়ক ১ ঘন্টা অবরোধ করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় কমলগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত শনিবার রাত ৯ টায় মৌলভীবাজারের কমলগঞ্জের মুন্সিবাজারে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগ এর সোলেমান গ্রুপ ও হারুনুর রশীদ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময়ে আহত হন কমলগঞ্জ উপজেলার বড়চেগ গ্রামের আব্দুল মতিনের ছেলে রেদওয়ান খান ও ছয়কুট গ্রামের আছকির মিয়ার ছেলে ফজর আলী। আহতদের মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আওয়ামীলীগ কর্মীরা ঐদিন রাতে বড়চেগ ও ছয়কুট গ্রামে মৌলভীবাজার-মুন্সীবাজার রাস্তা অবরুদ্ধ করে রাখে। প্রায় ঘন্টা খানেক অবরুদ্ধ রাখার পর প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নিতে বাধ্য হয় তারা। এ ঘটনায় আহত রেদওয়ান খানের মা ছকিরা খানম বাদি হয়ে ছয়জনকে আসামী করে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

স্থানীয়রা জানান, গেল কয়েকমাস ধরে জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রহিমপুর ইউনিয়নের বড়চেগ গ্রামের দুই পক্ষের মধ্যে সম্পর্কের টানাপোড়েন ও উত্তেজনা দেখা যাচ্ছিল । আহত রেদওয়ান খান জানান, গত শনিবার মুন্সিবাজারে তাদেরকে কুপিয়ে আহত করা হয়। এর আগে গত বুধবারও মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সামনে হারুনুর রশিদ দা দিয়ে তার ভাইসহ তিনজনকে গুরুতর আহত করেছে।
এ বিষয়ে মামলার আসামী মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আওয়ামীলীগ নেতা জুনেল আহমেদ তরফদার জানান, এঘটনার সাথে তার কোন সম্পর্ক নেই। ঘটনার সময় তিনি ছয়ছিড়ী এলাকায় তার মৎস্য খামারে ছিলেন। তিনি
আরো বলেন,তাদের দুপক্ষের বালু উত্তোলনের বিরোধ দীর্ঘদিনের। এটি তাদের পারিবারিক বিরোধ। এজন্য সড়ক অবরোধ করা হলো কার ইন্ধনে। তবে সোলেমান মিয়া ও হারুনুর রশিদের কাছে বক্তব্য নিতে চাইলে তাদের পাওয়া যায়নি।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় মামলা হয়েছে, অভিযুক্তদের দ্রুত আইনের আওয়াত আনা হবে, গ্রেফতার করার জন্য অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *