পাউরুটিতে টিকটিকি, জরিমানা ত্রিশহাজার টাকা

পাউরুটিতে টিকটিকি, জরিমানা ত্রিশহাজার টাকা

ইশরাত জাহান চৌঃঃ মৌলভীবাজার জেলা শহরের চাঁদনীঘাট ব্রীজের পাশে অবস্থিত নুসরাত এন্টারপ্রাইজ থেকে ক্রয় করা পাউরুটিতে টিকটিকি পাওয়ায়  পাউরুটি উৎপাদনদকারী প্রতিষ্ঠান এশিয়া ফুডস এর বিরুদ্ধে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারে অভিযোগ করেন মৌলভীবাজারের শবনম। অভিযোগটির সত্যতা প্রমাণ হওয়ায় এশিয়া ফুডস এর বিরুদ্ধে ত্রিশহাজার টাকা জরিমানা করা হয়। চাঁদনীঘাট ব্রীজের পাশে অবস্থিত নুসরাত এন্টারপ্রাইজ থেকে পাউরুটি ক্রয় করে বাসায় নিয়ে যাওয়ার পর খাবারের সময় শবনম পাউরুটির মধ্যে টিকটিকি দেখতে পান। এমন অভিযোগ এনে গত ১৬আগস্ট মৌলভীবাজার জেলার বাসিন্দা শবনম সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলায় অবস্থিত উক্ত পাউরুটি উৎপাদনদকারী প্রতিষ্ঠান এশিয়া ফুডস এর বিরুদ্ধে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয় প্রমানসহ একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলার সহকারী পরিচালক মোঃ আল আমিন সাপ্তাহিক সুরমার ঢেউকে অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, মৌলভীবাজারের বাসিন্দা শবনম পাউরুটি কিনে বাসায় যাওয়ার পর এতে টিকটিকি দেখতে পেলে গত ১৬আগস্ট জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগটি প্রমাণিত হলে পাউরুটি উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ত্রিশ হাজার টাকা জরিমানা ও আইন অনুযায়ী শবনমকে জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৭হাজার৫০০টাকা তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়।

আজ বুধবার (৮সেপ্টেম্বর) অভিযোগটি নিষ্পত্তির লক্ষ্যে  অভিযোগকারী এবং অভিযুক্ত প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের উপস্থিতিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,মৌলভীবাজার জেলা কার্যালয়ের অফিস কক্ষে  দ্বিতীয় শুনানী অনুষ্ঠিত হয়। উক্ত শুনানীতে এশিয়া ফুডস, সিলেট এর ম্যানেজার আওলাদ হোসেন উপস্থিত থেকে অভিযোগের দায় স্বীকার করে নেন। অভিযোগটির সত্যতার প্রেক্ষিতে সার্বিক দিক বিবেচনা করে এশিয়া ফুডস, সিলেটকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় ও তা উপস্থিত আদায় করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারী শবনমকে জরিমানার ২৫% অর্থাৎ সাতহাজার পাঁচশত টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়। ভবিষ্যতে এই ধরণের ভুল তাদের প্রতিষ্ঠানকর্তৃক আর হবে না বলে এশিয়া ফুডস সিলেটের ম্যানেজার আশ্বস্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *