জুড়ীতে বোনের ভূমি আত্মসাতের জন্য ভাগ্নির বসতঘর ভেঙ্গে দেয়ার অভিযোগ

জুড়ীতে বোনের ভূমি আত্মসাতের জন্য ভাগ্নির বসতঘর ভেঙ্গে দেয়ার অভিযোগ

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় বোনের ভূমি আত্মসাৎ করার হীনমানসে ভাগ্নির বসতঘর ভেঙ্গে দিলেন মামা হারিছ মিয়া। সেইথেকে ভাগ্নি সুলতানা বেগম অবুঝ ২ কন্যাশিশু নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন। ঘটনাটি ঘটেছে গত ৩১ জুলাই শনিবার উপজেলার জায়ফরনগর ইউনিয়নস্থিত শাহপুর গ্রামে।
সুলতানা বেগমের অভিযোগ- শাহপুর গ্রামের মৃতঃ মন্তাজ আলীর ২ পুত্র হারিছ মিয়া ও তাহির মিয়া এবং এক কন্যা আমার মা সোনাবান বিবি। বাড়িতে মন্তাজ আলীর ৬ শতাংশ ভূমির মধ্যে আমার মা ১.২০ শতাংশের মালিক। এ জমিতে মামা হারিছ আলীর তৈরী দেয়ালবিহীন ছাদঢালাই ঘরে টিনের বেড়া দিয়ে আমি স্বামী ও সন্তানদের নিয়ে বসবাস করছি। এছাড়া, আমার অন্য নানাদের বিক্রিত ভূমি আমার মা ও মামারা ক্রয় করেন। যেখানে আমার মা ক্রয় সূত্রে ১০ শতাংশ ভূমির মালিক- যার মাঠ পর্চা আমার মা সোনাবান বিবির নামে রয়েছে। কিন্তু, সম্প্রতি আমার মামা হারিছ মিয়া উক্ত ভূমি আত্মসাৎ করার লক্ষ্যে মিথ্যা নাটক সাজাচ্ছেন। আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার জন্য আমার ঘরের বেড়া ভেঙ্গে বিছানাপত্র ও যাবতীয় আসবাবপত্র ভেঙ্গে জমিতে ফেলে দেন এবং খড় ভর্ত্তি করে ঘর দখল করে নেন। আমার স্বামী ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। আমি দুটি সন্তান নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছি। সুলতানা বেগম তার মায়ের ১১.২০ শতাংশ ভূমি উদ্ধারসহ ন্যায় বিচার দাবি করেন।
অভিযুক্ত হারিছ মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন- আমার বোন সোনাবানের ১.২০ শতাংশ জমি আমি দিতে বাধ্য। কিন্তু, তিনি আমার অজান্তে আমার ১০ শতাংশ জমি তার নামে রেকর্ড করে নিয়েছেন। সুলতানা বেগমের অভিযোগের সত্যতা নিশ্চিত করে স্থানীয় ওয়ার্ড মেম্বার মতছিন আলী, গ্রামের বিশিষ্ট মুরব্বী লালা মিয়া, আইয়ুবুর রহমান, পাখি মিয়া, জালাল উদ্দিন প্রমুখ বলেন- এ বিষয়ে গ্রামবাসী কয়েকবার বৈঠকে বসেছেন। প্রতিটি বৈঠকেই সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু, হারিছ মিয়া কোন সিদ্ধান্তই মানেন না। (ছবি ঃ গুগল থেকে নেয়া প্রতীকী ছবি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *