সাংবাদিক শাকির আর নেই, বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গের শোক প্রকাশ

সাংবাদিক শাকির আর নেই, বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গের শোক প্রকাশ

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার প্রতিভাবান তরুণ সাংবাদিক শাকির আহমেদ আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে ৬ আগস্ট শুক্রবার রাত ৯টা ৪০ মিনিটে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৩৪ বছর। তাঁর আকস্মিক মৃত্যুতে সমগ্র জেলা জুড়ে নেমে আসে শোকের ছায়া। ৭ আগষ্ট শনিবার দুপুর ২টা ১৫ মিনিটে বরমচাল মাধবপুর জামে মসজিদে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জানা গেছে- শুক্রবার সন্ধ্যায় নিজ কর্মস্থলে অবস্থানরত অবস্থায় বুকে প্রচন্ড ব্যথা অনুভব করলে তাকে কুলাউড়ায় ডাঃ নুরুল হকের চেম্বারে নিয়ে যাওয়া হয়। ডাক্তারের পরামর্শে তাঁর ইসিজি করালে রিপোর্টে শারিরিক অবস্থার গুরুতর অবনতির লক্ষণ থাকায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত ৯টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
শাকির আহমেদ কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নস্থিত মাধবপুর গ্রামের মোল্লাবাড়ির মৃতঃ আব্দুস শহিদের পুত্র। মৃত্যুকালে তিনি ৪ বছরের এক পুত্র গুঞ্জর, স্ত্রী, মাতা, ভাই-বোন, আতœীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি প্রেসক্লাব কুলাউড়ার নির্বাহী সদস্য ও কুলাউড়া সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক ছিলেন। শাকির আহমেদ প্রায় একদশক আগে কুলাউড়ায় সাংবাকিদতা শুরু করেন। বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেছেন দৈনিক আমাদের অর্থনীতি, দৈনিক জাগরণ, দৈনিক দেশ, দৈনিক সিলেট সুরমার কুলাউড়া প্রতিনিধি ও সীমান্তের ডাকের স্টাফ রিপোর্টার হিসেবে।
মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি দৈনিক নয়া শতাব্দী’র মৌলভীবাজার জেলা প্রতিনিধি, বাংলাদেশ টুডে’র কুলাউড়া প্রতিনিধি, দৈনিক যুগভেরী ও অনলাইন নিউজপোর্টাল সিলেট ভিউ’র স্টাফ রিপোর্টার এবং কুলাউড়া টাইমস নিউজ নেটওয়ার্কের বার্তা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি কুলাউড়ার সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনেও ছিল তাঁর বিচরন। তিনি উদীচী শিল্পী গোষ্টি কুলাউড়ার শাখার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তার আকস্মিক মৃত্যুতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ও ব্যক্তিবর্গ গভীর শোক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *