সিলেট বিভাগে সেরা মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্র

সিলেট বিভাগে সেরা মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্র

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারের মা ও শিশু কল্যাণ কেন্দ্র, পরিবার পরিকল্পনা এবং মা ও শিশুস্বাস্থ্য সেবায় সিলেট বিভাগের মধ্যে সেরা হয়েছে। ১১ জুলাই রোববার বিশ্ব জনসংখ্যা দিবসের ভার্চ্যুয়াল আলোচনা সভায় শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র ক্যাটাগরিতে মৌলভীবাজারের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নাম ঘোষণা করা হয়েছে। পরিবার পরিকল্পনা সিলেট বিভাগের সচিব মোঃ কুতুব উদ্দিন এ ঘোষণা দেন। এ তথ্য নিশ্চিত করেছেন মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ বিশ্বজিৎ ভৌমিক।
গত ২০২০ সালের এপ্রিল থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত সময়ে সিলেট বিভাগে সব কয়টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মা ও শিশুস্বাস্থ্য সেবার শ্রেষ্ঠত্ব বিচারে সকল পর্যায়ে সেরা অবস্থানে থাকায় মৌলভীবাজারের মা ও শিশু কল্যাণ কেন্দ্রকে সিলেট বিভাগে শ্রেষ্ঠ ঘোষণা করা হয়। এর আগে গত বছরেও মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্র সিলেট বিভাগে শ্রেষ্ঠ হয়েছিলো। এ নিয়ে মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্র টানা ৬ষ্ঠ বারের মতো শ্রেষ্ঠত্বের স্থান ধরে রাখলো। করোনা ভাইরাসের দুর্যোগকালীন সময়েও মা ও শিশু সেবা অব্যাহত রাখেন মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ বিশ্বজিৎ ভৌমিক।
দেশের স্বাস্থ্যসেবা খাতের প্রতিকূল অবস্থার মধ্যেও সেবার মানে সবার কাছে প্রিয় একটি নাম মৌলভীবাজার মাতৃমঙ্গল (মা ও শিশু কল্যাণ কেন্দ্র)। এখানে বিনামূল্যে নিরবিচ্ছিন্নভাবে মা ও শিশুস্বাস্থ্য সেবা প্রদান করা হয়। মা ও শিশু কল্যাণ কেন্দ্র মৌলভীবাজারের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ বিশ্বজিৎ ভৌমিক বলেন- মৌলভীবাজার জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্র ৬ষ্ঠ বারের মতো এবারও বিশ্ব জনসংখ্যা দিবসে সিলেট বিভাগে শ্রেষ্ঠত্বের স্থান অর্জন করেছে। এ সম্মাননা মা ও শিশু কল্যাণ কেন্দ্র টিমের সকল সদস্যের কাজের অনুপ্রেরণা ও কর্মস্পৃহা জাগ্রত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *