বালিসহস্র হাজী ছালামত স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক ফজলুর রহমান আর নেই

বালিসহস্র হাজী ছালামত স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক ফজলুর রহমান আর নেই

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারের রাজনগর উপজেলার বালিসহস্্র হাজী ছালামত স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক বিদায় নিলেন শহরের বনবিটি আবাসিক এলাকার বাসিন্দা আলহাজ্ব মোঃ ফজলুর রহমান (বিএবিএড) ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

জানা যায়, ২৩ জুন বুধবার দিবাগত রাত ১০টায় সিলেট উমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মৃতুকালে তার বয়স হয়েছিলো ৭৭ বছর। আজ ২৪ জুন বৃহস্পতিবার বাদ জোহর মৌলভীবাজার শহরের হযরত সৈয়দ শাহ মোস্তাফা (রঃ) দরগা মসজিদ প্রাঙ্গনে মরহুমের প্রথম জানাযা এবং বিকেল ৪টায় তার নিজ গ্রামে বাহাদুরগঞ্জ জামে মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। মৃত্যুকালে ৩ পুত্র, ১কন্যা সহ অসংখ্যা আত্মীয় স্বজন ও অনেক গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি, উপজেলা পাঁচগাঁও ইউনিয়নের বাহাদুরগঞ্জ গ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ, সাপ্তাহিক সুরমার ঢেউ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ব্রিটেন প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ড. এম জি মৌলা মিয়ার আপন চাচা আলহাজ্ব মোঃ ফজলুর রহমান বাহাদুপগঞ্জ জামে মসজিদ কমপ্লেক্স ও বাহাদুরগঞ্জ কওমি মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা ও বাহাদুরগঞ্জ গ্রামের রাস্তা নির্মানে ছিল তার বিশেষ অবদান।

ড. এম জি মৌলা মিয়ার পিতার দায়িত্ব তিনিই পালন করতেন তিনিই ছিলেন বাংলাদেশে সকল কর্মকান্ডের অবিভাবক, সকল প্রতিষ্ঠানের প্রেরণাদাতা ও পরামর্শক। আলহাজ্ব মোঃ ফজলুর রহমান স্নাতক ডিগ্রি লাভ করে কর্মজীবন শুরু হয়েছিলো বিসিক সচিবালয়ে । পরবতীতে তিনি বালিসহস্র হাজী ছাতামত স্মৃতি উচ্চি বিদ্যালযের প্রতিষ্ঠাকাল থেকে সহকারী প্রধান শিক্ষকের দায়িত্ব পালন শেষে ২০০৫ সালে অবসরপ্রাপ্ত হণ।

ড. এম জি মৌলা মিয়া বলেন, চাচা আলহাজ্ব মোঃ ফজলুর রহমানের মৃত্যুতে আমি অভভাবকহীন হয়ে গেলাম। তিনি তার মরহুম চাচার বিদেহী আত্মার মাগফিরাতের জন্য সকল কাছে দোয়া কামনা করেছেন।

এদিকে, এলাকাবাসীসহ সকলের দৃষ্টি আকর্ষণ করে মরহুমের শোকাহত জৈষ্ঠপুত্র মাহবুবুর রহমান ফয়ছল তার পিতা আলহাজ্ব মোঃ ফজলুর রহমানের দ্বারা কেউ কোন দুঃখ পেয়ে থাকলে আল্লাহর ওয়াস্তে ক্ষমা করে দেয়ার অনুরোধ জানিয়ে তার বিদেহী আত্মার মাগফিরাতের জন্য দোয়া কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *