শ্রীমঙ্গলে চা বাগানের ভিতর দিয়ে ‘বাইপাস সড়ক’ নির্মানের প্রস্তাব বাতিল করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে চা বাগানের ভিতর দিয়ে ‘বাইপাস সড়ক’ নির্মানের প্রস্তাব বাতিল করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া ও ভুরবুড়িয়া চা বাগানের ভিতর দিয়ে বাইপাস সড়ক নির্মানের প্রস্তাব বাতিল করার দাবীতে চা শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ২১ জুন সোমবার সকাল ৯টায়। ভুরবুড়িয়া চা বাগানের পঞ্চায়েত সভাপতি সুদীপ ঋকিয়াশনের সভাপতিত্বে শ্রীমঙ্গল ভুরবুড়িয়া চা বাগানের বিটিআরআই রাস্তার মুখে দুই বাগানের পাঁচশতাধিক চা শ্রমিকের অংশগ্রহণে অনুষ্ঠিত এ মানববন্ধনে ভাড়াউড়া ও ভুরবুড়িয়া চা বাগানের ভিতর দিয়ে বাইপাস সড়ক নির্মান প্রস্তাবের প্রতিবাদ জানানো হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরা, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পংকজ কন্দ, চা শ্রমিকনেত্রী অঞ্জলি রাজগড় প্রমূখ।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরা জানান- বাগানের ভিতর দিয়ে হাইওয়ে সড়ক নির্মান করা হলে চা শ্রমিকদের নানা সমস্যায় ভূগতে হবে। তাদের বসতিতে বাহিরের লোকের আনাগোনা বেড়ে যাবে। তাদের গরু-ছাগল চুরি হবে। ছেলেমেয়েরা সড়ক দূর্ঘটনায় পতিত হতে পারে। তাছাড়া, তারা নিজেদের পরিবেশে বাগানে কাজ করেন। বাগানের ভিতর দিয়ে অন্য লোকজনের চলাচল শুরু হলে তাদের এ প্রাইভেসি নষ্ট হবে। বিষয়টি বিবেচনা পূর্বক সুনির্দিষ্ট পরিকল্পনা করে লাউয়াছড়া বন ও বাগান রক্ষা করে হাইওয়ে সড়ক নির্মানের দাবী জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *