মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় রাতের আধারে অবৈধভাবে দেদারছে চলছে বালু উত্তোলন

মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় রাতের আধারে অবৈধভাবে দেদারছে চলছে বালু উত্তোলন

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় বালু ছড়াগুলো বিভিন্ন জটিলতায় নিলাম না হবার সুযোগ কাজে লাগিয়ে রাতের আধারে দেদারছে বালু উত্তোলন ও বিক্রি করছেন প্রভাবশালী লোকজন। কঁনকঁনে শীতের রাতে শুরু হয় বালু উত্তোলন ও বিক্রির ধুম। এর সাথে স্থানীয় কিছু পুলিশ জড়িত আছে বলে সম্প্রতি পুলিশ সুপারের সাথে এক মতবিনিময় সভায় জানিয়েছেন সাংবাদিক নেতারা। ওই সভায় নবাগত পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বিষয়টি গুরুত্ব সহকারে শুনে একজন অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছেন।
রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের মারুয়াছড়া, ধামাইছাড়া ও কালামুয়া ছড়া থেকে বালু উত্তোলন ও বিক্রি করা হয়ে থাকে। রাতের আধারে সরেজমিন মারুয়া ছড়ার রাজঘাট এলাকায় গিয়ে ছড়ার পাশে বেশ কয়েকটি বালুর দেখা গেছে। পরিচয় গোপন রাখার শর্তে স্থানীয়রা জানিয়েছেন, প্রশাসনের চোখ ফাকি দিয়ে রাতের বেলা বালু উত্তোলন ও বিক্রি করে থাকে স্থানীয় প্রভাবশালীরা। হয়রানীর ভয়ে কেউ এদের বিরুদ্ধে কথা বলেনা।
রাজনগর উপজেলা নির্বাহি অফিসার প্রিয়াংকা পাল বলেন, ওই এলাকায় যারা অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করে তাদের বিরুদ্ধে আমাদের সর্বদা অভিযান অব্যাহত রয়েছে। প্রকৃতপক্ষে তথ্য প্রাপ্তি সাপেক্ষে আদালতের মাধ্যমে আমরা অভিযান পরিচালনা করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *