মৌলভীবাজারে ভূমি ক্রয়-বিক্রয় এবং নিকাহ-তালাক নিবন্ধন খাতে রাজস্ব আয় প্রায় ২২ কোটি টাকা

মৌলভীবাজারে ভূমি ক্রয়-বিক্রয় এবং নিকাহ-তালাক নিবন্ধন খাতে রাজস্ব আয় প্রায় ২২ কোটি টাকা

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার সদর উপজেলায় ভূমি ক্রয়-বিক্রয় এবং নিকাহ-তালাক নিবন্ধন খাতে সরকারের রাজস্ব আয় হয়েছে প্রায় ২২ কোটি টাকা (২১ কোটি ৩৮ লাখ ৮৬ হাজার ১৫২ টাকা)। মৌলভীবাজারের জেলা রেজিস্ট্রার জেড এম ইমরান আলী প্রদত্ত বিগত ২৮/১২/২০২০ইং তারিখের ৬৯৮নং স্মারকযুক্ত পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।
উল্লিখিত পরিসংখ্যানে দেখা যায়- মৌলভীবাজার সদর উপজেলায় ভূমি ক্রয়-বিক্রয় খাতে ২০১৯-২০২০ অর্থবছরে সরকারের রাজস্ব আয় হয়েছে ১৪ কোটি ৬৮ লাখ ৮ হাজার ৮৭০ টাকা এবং ২০২০-২০২১ অর্থবছরের নভেম্বর মাস পর্যন্ত এ খাতে রাজস্ব আয় হয়েছে ৬ কোটি ৬৯ লাখ ৮৪ হাজার ৮২২ টাকা। অর্থাৎ ২০১৯-২০২০ অর্থবছর থেকে ২০২০-২০২১ অর্থবছরের নভেম্বর মাস পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলায় ভূমি ক্রয়-বিক্রয় খাতে সরকারের মোট রাজস্ব আয় হয়েছে ২১ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৬৯২ টাকা।
এছাড়া, মৌলভীবাজার সদর উপজেলায় নিকাহ ও তালাক নিবন্ধন খাতে ২০১৯-২০২০ অর্থবছরে সরকারের রাজস্ব আয় হয়েছে (ভ্যাটসহ) ৪৬ হাজার ২৩০ টাকা এবং ২০২০-২০২১ অর্থবছরের নভেম্বর মাস পর্যন্ত এ খাতে রাজস্ব আয় হয়েছে (ভ্যাটসহ) ৪৬ হাজার ২৩০ টাকা। অর্থাৎ ২০১৯-২০২০ অর্থবছর থেকে ২০২০-২০২১ অর্থবছরের নভেম্বর মাস পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলায় নিকাহ ও তালাক নিবন্ধন খাতে সরকারের মোট রাজস্ব আয় হয়েছে ৯২ হাজার ৪৬০ টাকা।
মৌলভীবাজারের জেলা রেজিস্ট্রার জেড এম ইমরান আলী প্রদত্ত পরিসংখ্যান অনুযায়ী, ২০১৯-২০২০ অর্থবছর থেকে ২০২০-২০২১ অর্থবছরের নভেম্বর মাস পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলায় ভূমি ক্রয়-বিক্রয় এবং নিকাহ-তালাক নিবন্ধন খাতে সরকারের মোট রাজস্ব আয় হয়েছে ২১ কোটি ৩৮ লাখ ৮৬ হাজার ১৫২ টাকা।
উল্লেখ্য- মৌলভীবাজার সদর উপজেলায় পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯ জন এবং ১২টি ইউনিয়নে ১২ জন মিলিয়ে মোট ২১ জন নিকাহ ও তালাক রেজিস্ট্রার রয়েছেন- যদিও এদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে অবৈধতা ও জাল-জালিয়াতির অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *