মৌলভীবাজারে সর্বপ্রথম করোনার টিকা গ্রহণ করবেন স্থানীয় সাংসদ নেছার আহমদ

মৌলভীবাজারে সর্বপ্রথম করোনার টিকা গ্রহণ করবেন স্থানীয় সাংসদ নেছার আহমদ

হুমায়ুন রহমান বাপ্পী :: মৌলভীবাজারে প্রথম ব্যক্তি হিসাবে করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন (করোনার টিকা) গ্রহণ করবেন স্থানীয় সংসদ সদস্য, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ। সংসদ সদস্যের একান্ত সচিব মো. ইমরান হোসেন শাওন জানান, আজ ৭ ফেব্রুয়ারী রোববার সকালে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে করোনার টিকা সর্বপ্রথম গ্রহণ করবেন তিনি। এরই মধ্যে তিনি সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।
সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ জানান, সংসদ সদস্য নেছার আহমদ জেলায় প্রথম ব্যক্তি হিসাবে করোনার টিকা গ্রহণ করে, এ টিকা প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এরপর জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদসহ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ সম্মুখসারির করোনাযোদ্ধারা। যারা টিকা নেবেন তাদের রেজিস্ট্রেশন কার্যক্রম এবং রেজিস্ট্রেশনের ভিত্তিতে তালিকা তৈরীর কাজ চলমান রয়েছে।
তিনি আরও জানান, প্রথমধাপে জেলায় ৬০ হাজার ডোজ করোনার টিকা এবং ৬৪ হাজার ৮ শতটি এডি সিরিঞ্জ এসেছে। প্রথম পর্যায়ে জেলার ৩০ হাজার মানুষকে এ টিকা প্রদানের প্রস্তুতি নেয়া হয়েছে। এর মধ্যে মৌলভীবাজার সদর উপজেলায় ৫ হাজার ৫ শত ডোজ টিকা প্রদানের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৮টি বুথ থাকবে। আর, প্রতিটি উপজেলায় থাকবে ৩টি করে বুথ। গতকাল ৬ ফেব্রুয়ারী শনিবার সকালে জেলার বাকী ৬টি উপজেলার মধ্যে রাজনগরে ৩ হাজার ৫ শত ডোজ, কুলাউড়ায় ৫ হাজার ৫ শত ডোজ, জুড়ীতে ২ হাজার ৫ শত ডোজ, বড়লেখায় ৪ হাজার ডোজ, কমলগঞ্জে ৪ হাজার ডোজ, শ্রীমঙ্গলে ৫ হাজার ডোজ করোনার টিকা ও সিরিঞ্জ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *