কুলাউড়ায় তাবিজের স্পর্শে শিক্ষক নিয়োগ পরীক্ষার্থী অজ্ঞান : নিয়োগ পরীক্ষা ভন্ডুল

কুলাউড়ায় তাবিজের স্পর্শে শিক্ষক নিয়োগ পরীক্ষার্থী অজ্ঞান : নিয়োগ পরীক্ষা ভন্ডুল

সুরমার ঢেউ সংবাদ :: কুলাউড়ায় তাবিজের স্পর্শে শিক্ষক নিয়োগ পরীক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ায় ভন্ডুল হয়ে গেছে শিক্ষক নিয়োগ পরীক্ষা। ঘটনাটি ঘটেছে ২৩ জানুয়ারি শনিবার বেলা ১২টায় কুলাউড়া উপজেলার শ্রীপুর উচ্চ বিদ্যালয়ে।
উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা ছিলো ২৩ জানুয়ারি শনিবার। প্রধান শিক্ষক পদে ৫ জন প্রার্থী এবং সহকারী প্রধান শিক্ষক পদে ৪ জন প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নেন। নিয়োগ পরীক্ষা নিতে উপজেলাশিক্ষা অফিস, জেলা শিক্ষা অফিস ও ডিজি অফিসের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, তাবিজের স্পর্শে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া আতিকুর রহমান সোহেল অজ্ঞান হয়ে যান। তাৎক্ষণিক ওই শিক্ষককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এতে বিদ্যালয় প্রাঙ্গণে হট্রগোল বাঁধে। সেই সাথে ভুন্ডুল হয়ে যায় নিয়োগ পরীক্ষা। বিপত্তি ঘটে নিয়োগ পরীক্ষার পূর্ব মুহুর্তে। লিখিত পরীক্ষার জন্য হলরুমে প্রবেশের মুহুর্তে স্থানীয় বাসিন্দা ও প্রধান শিক্ষক পদে আবেদনকারী আতিকুর রহমান সোহেল বিদ্যালয়ের নৈশপ্রহরি বিপুল বিশ^াস (৪৮)-কে কুশল জিজ্ঞেস করেন। এসময় বিপুল বিশ^াস একটি তাবিজ গায়ে স্পর্শ করালে ওই শিক্ষক অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে গেলে, তাকে উদ্ধার করে প্রথমে ব্রাহ্মণবাজারের একটি বেসকারি ক্লিনিকে এবং পরবর্তীতে তাকে সিলেট ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ওই হাসপাতালের আইসিইউতে আছেন বলে তাঁর ভাই ফয়জুর রহমান ছুরুক জানান। ক্ষুব্ধ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা নৈশ প্রহরি বিপুল বিশ^াসকে গণধোলাই দিয়ে বাথরুমে আটকে রাখেন। খবর পেয়ে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষন রায় ঘটনাস্থলে গিয়ে আটক বিপুল বিশ^াসকে থানায় নিয়ে আসেন।
আটক বিপুল বিশ^াস জানান, সোহেল স্যার আমার খুব ঘনিষ্ঠ ছিলেন। তিনি আমার কাছে নিয়োগ পরীক্ষার জন্য আশির্বাদ চেয়েছিলেন। আমি তাকে ধর্ম ও প্রভূর দোহাই দিয়ে তাবিজ দিয়ে আশির্বাদ করতে উনার শরীরে স্পর্শ করি। তখন দেখতে পাই, তিনি অসুস্থ্যতা বোধ করছেন। আমি কোন খারাপ উদ্দেশ্যে কিছু করিনি।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল ইসলাম খান বাচ্চু জানান, আমার সামনে এই ঘটনাটি ঘটে। প্রধান শিক্ষক পদে পরীক্ষা দিতে আসা আতিকুর রহমান সোহেল তাকে মাথা গুরানোর কথা বলেই পড়ে যান। তখণ তাকে উদ্ধার করে আমরা হাসপাতালে পাঠাই এবং নিয়োগ পরীক্ষা স্থগিত করি। কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার জানান, পরিস্থিতি ঘোলাটে হওয়ায় আপাতত শিক্ষক নিয়োগ স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে পুনরায় শিক্ষক নিয়োগ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *