মৌলভীবাজারে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত থাকায় ইপিআই কার্যক্রম ব্যাহত

মৌলভীবাজারে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত থাকায় ইপিআই কার্যক্রম ব্যাহত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে ১৩তম দিনেও স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত থাকায় ব্যাহত হচ্ছে ইপিআই কার্যক্রম। নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারা দেশের ন্যায় মৌলভীবাজার জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগন আজ ৭ ডিসেম্বর সোমবার ১৩তম দিনেও কর্মবিরতি পালন করেছেন।
মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে কর্মবিরতিরত স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেলা সদস্য সচিব ও স্বাস্থ্য সহকারী মোঃ বদরুল হক, বেবী চৌধুরী, উপানন্দ শর্মা, মোহাম্মদ সেলিম মিয়া, জয়রুল ইসলাম, কাজল কুমার রায়, প্রভাত দেবনাথ ও স্বাস্থ্য পরিদর্শক লীলা রানী।
বক্তারা বলেন, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের মহাসমাবেশ প্রধানমন্ত্রী স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দেন। ২০১৮ সালের ২ জানুয়ারি স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের দাবি মেনে নিয়ে তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কমিটি গঠন করে দেন। চলতি বছরের ২০ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব ও মহা-পরিচালক স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের দাবিসমূহ মেনে লিখিত সমঝোতা স্বাক্ষর করেন। কিন্তু, অদ্যাবধি তা বাস্তবায়ন করা হয়নি। তাই, এবার দাবি পূরনের প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত অন্দোলনকারী স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *