সাংবাদিকরা নানা সংকটের মাঝেও  দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন-পিআইবি-মহাপরিচালক

সাংবাদিকরা নানা সংকটের মাঝেও দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন-পিআইবি-মহাপরিচালক

সুরমার ঢেউ সংবাদ :: নানা সমস্যা ও সংকটের মাঝেও দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকরা নিরলস কাজ করে যাচ্ছেন। নিজেদের প্রয়োজন,অনটন ও সংকটকে তুচ্ছ করে তারা রাষ্ট্রের জন্য কাজ করছেন। করোনাকালীন সময়ে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে সক্রিয়ভাবে কাজ করেছেন। সঠিক দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকরা সবার প্রয়োজনে ছুটে। জীবনের ঝুঁকি নিয়ে সবার সমস্যা ও সম্ভাবনার কথা দেশ ও জাতিকে জানান। কিন্তু তাদের কল্যাণে কেউই এগিয়ে আসতে চায়না। তাদের মানবেতর জীবন যাপনের গল্প কেউ শোনতে চায়না। তাদের সুখ দু:খের সারথী কেউ হননা।  সাংবাদিকদের কাজ দিন দিন কঠিন হচ্ছে। গণমাধ্যমের সংখ্যা বৃদ্ধি পেলেও মানসম্পন্ন সংবাদ উঠে আসছে কম।

১৯ নভেম্বর বৃহস্পতিবার রাতে মৌলভীবাজারের প্রাচীতনতম পাতকুঁড়ির দেশ কার্যলয় পরিদর্শন ও মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন বিশিষ্ট লেখক,গবেষক ও সাংবাদিতকথায় একুশে পদকপ্রাপ্ত পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ। মতবিনিময় সভায় তিনি বলেন পাতাকুঁড়ির দেশ মফস্বল শহর থেকে ২৪ বছর ধরে বের হচ্ছে এটি আমাদের জন্য গৌরবের। আর্থিক ক্ষতি সাধন করে দেশ ও জাতির কল্যাণে এই সময়, অর্থ ও শ্রম বিলিয়ে দেওয়া চারটিখানি কথা নয়। তিনি মৌলভীবাজার জেলার প্রাকৃতিক সৌন্দর্য,ভূপ্রকৃতি ও মানুষের আথিতেয়তার প্রশাংসা করে বলেন এখানকার মানুষও প্রকৃতির মত দিল খোলা। তিনি এজেলার প্রকৃতিসহ নানা সমস্যা ও সম্ভাবনার কথা পত্রিকায় গুরুত্ব দিয়ে ছাপানোর অনুরোধ জানান। মহাপরিচালক বলেন সারা দেশে নামধারী সাংবাদিকদের কারণে মূলধারার সাংবাদিকদের সম্মানহানি হচ্ছে। অনেক বড় বড় সাংবাদিক কিন্তু নিউজ করেন না। তাই বলে সৎ ও প্রকৃত সাংবাদিকতা থেমে থাকবেনা। পাঠকই নির্ধারণ করবে কারা প্রকৃত ও যোগ্য সাংবাদিক।

মতবিনিময় সভার শুরুতে ফুলের তোড়া ও ক্রেষ্ট দিয়ে তাঁকে বরণ করেন পাতাকুঁড়ির দেশ পত্রিকা পরিবারের সদস্যরা। পাতাকুঁড়ির দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক ও মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলীর সঞ্চলনায় ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার সম্পাদক ও জনকন্ঠের জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক সৈয়দ হুমায়েদ আলী শাহীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ডা: ছাদিক আহমদ,সাবেক সভাপতি বকশী ইকবাল আহমদ, ইত্তেফাকের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *