নিরবে নিভৃতে অতিক্রান্ত হলো কবি ও সাংবাদিক চয়ন জামানের চতুর্থ মৃত্যুবার্ষিকী

নিরবে নিভৃতে অতিক্রান্ত হলো কবি ও সাংবাদিক চয়ন জামানের চতুর্থ মৃত্যুবার্ষিকী

সুরমার ঢেউ সংবাদ :: সিলেটের একমাত্র ছোটগল্পের সংকলন সব্যসাচীর আজীবন সদস্য, দৈনিক যুগভেরী পত্রিকার স্টাফ রিপোর্টার, সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সাহিত্য সম্পাদক, কবি ও সাংবাদিক অমরুজ্জামান চৌধুরী (চয়ন জামান) এর চতুর্থ মৃত্যুবার্ষিকী নিরবে নিভৃতে অতিক্রান্ত হলো গত ২১ অক্টোবর।
হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০১৬ সালের এই দিনে বাবা অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা এটিএম নাইমুজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী বড় ভাই শফিকুজ্জামান চৌধুরী তপন, সলিমুজ্জামান চৌধুরী সুমন, ৪ বোন, মা ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয় স্বজন, সহপাঠী ও গুণগ্রাহীকে কাদিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অমরুজ্জামান চৌধুরী (চয়ন জামান)।
যাবতীয় অসাম্য, শোষণ ও ধর্মান্ধতার বিরুদ্ধে অনমনীয় অবস্থান চয়ন কে ‘তারুণ্যের দীপ্ত প্রতীকে’ পরিণত করেছে। একই সঙ্গে তার কাব্যের আরেক প্রান্তরজুড়ে রয়েছে স্বপ্ন, প্রেম ও সুন্দরের মঘ্নতা। ১৯৮১ সালে জন্ম নেওয়া স্বল্প আয়ু নিয়ে আসা, এই কবি তারুণ্য ও সংগ্রাম যুগপৎ তার কাব্যে ধারণ করেছেন। সৃষ্টিকর্মে তুলে এনেছেন দ্রোহ, প্রেম, স্বপ্ন ও সংগ্রামের শিল্পভাষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *