খাটিহাতা হাইওয়েতে শ’খানেক অটোরিক্সা চলছে হাইওয়ে থানার দালাল ও বিভিন্ন সাংবাদিকের নামে

খাটিহাতা হাইওয়েতে শ’খানেক অটোরিক্সা চলছে হাইওয়ে থানার দালাল ও বিভিন্ন সাংবাদিকের নামে

সুরমার ঢেউ সংবাদ :: ঢাকা-সিলেট হাইওয়ের খাটিহাতা হাইওয়ে থানাধীন হাইওয়েতে প্রায় শ’খানেক সিএনজি অটোরিক্সা চলাচল করছে দেশের বিভিন্ন এলাকার সাংবাদিক ও খাটিহাতা হাইওয়ে থানার দালালদের নামে। হাইওয়েতে সিএনজি অটোরিক্সা চলাচল নিষিদ্ধ থাকা সত্তেও নির্দিষ্ট অংকের মাসোহারার বিনিময়ে দেশের কয়েকটি এলাকার সাংবাদিক ও খাটিহাতা হাইওয়ে থানার দালালদের প্রায় শ’খানেক অটোরিক্সাকে হাইওয়েতে অবাধে চলাচল করার অলিখিত লাইসেন্স দিয়েছেন খাটিহাতা হাইওয়ে থানার ওসি মাহবুব। শুধু তাই নয়, অন্য কোন অটোরিক্সা যাতে হাইওয়েতে চলাচল করতে না পারে সেজন্য ওইসব সাংবাদিক ও দালালদেরকে দিয়ে সিন্ডিকেট করে দিয়েছেন।
সরেজমিন খাটিহাতা হাইওয়ে থানাধীন হাইওয়েতে পর্যবেক্ষণকালে ইয়াছিন নামে কুমিল্লার সাংবাদিক জিএম শরিফের ৯টি অটোরিক্সা, বি.বাড়ীয়ার সাংবাদিক মাহবুবের ২টি অটোরিক্সা, শাহজালাল নামে সরাইলের সাংবাদিক জুলকারনাইন, তামিম ও নূরুল খোদার অন্তত ২৫টি সিএনজি অটোরিক্সা, খাটিহাতা হাইওয়ে থানার বেয়ারার কাম দালাল মিন্নত আলীর ৩টি অটোরিক্সা, বেয়ারার কাম দালাল মজনু মিয়ার ৫টি অটোরিক্সা, বেয়ারার কাম দালাল আঙ্গুর মিয়ার ৩টি অটোরিক্সা চলাচল করতে দেখা গেছে। পরিচয় গোপন রাখার শর্তে শাহবাজপুর ও খাটিহাতা এলাকার একাধিক অটোরিক্সাচালক জানিয়েছেন, খাটিহাতা হাইওয়ে থানাধীন হাইওয়েতে বিভিন্ন এলাকার সাংবাদিক ও খাটিহাতা হাইওয়ে থানার দালালদের অন্তত ৮০টি অটোরিক্সা চলাচল করছে। কর্তব্যরত খাটিহাতা হাইওয়ে থানার পুলিশ এসব অটোরিক্সা আটক করেনা। মাঝেমধ্যে এদের কারো কোন অটোরিক্সা আটক করলেও কিছুক্ষণের মধ্যেই আবার ছেড়ে দেয়। খাটিহাতা হাইওয়ে থানার ওসিকে প্রতিটি অটোরিক্সার জন্য প্রতিমাসে একহাজার টাকা হারে মাসোহারা দিয়ে এসব সাংবাদিক ও দালালদের অটোরিক্সা হাইওয়েতে চলাচল করছে। এসব সাংবাদিক ও দালালদের সিন্ডিকেট হাইওয়েতে অন্যকোন অটোরিক্সা দেখলেই পুলিশকে দিয়ে আটক করায়। পরে পুলিশ মামলা দিয়ে আটককৃত অটোরিক্সা মাসের পর মাস আটকে রেখে নীরিহ মালিক ও চালককে হয়রানী করে।
এ ব্যাপারে মুঠোফোনে বক্তব্য জানতে চাইলে ওসি মাহবুব বলেন, হাইওয়েতে কারো অটোরিক্সাই চলাচল করতে পারবেনা। খাটিহাতা থানায় কোন বেয়ারার কাম দালাল নেই। হাইওয়েতে কোন অটোরিক্সা দেখা গেলে আটক করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *