রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের উদ্বোধন

রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের উদ্বোধন

সুরমার ঢেউ সংবাদ :: রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। এতে সরকারের ব্যয় হবে ১৩ কোটি ৪০ লক্ষ ৫৯ হাজার টাকা এবং প্রকল্পটি বাস্তবায়ন করবে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ইউএইচডি)।
রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ১৯৮৬ সালে তৎকালীন সরকার রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করে এবং ওইসময় ৩১ শয্যাবিশিষ্ট অন্তঃবিভাগ ও বহিঃবিভাগ ভবন, মেডিক্যাল অফিসার ডরমিটরি, নার্স ডরমিটরিসহ বিভিন্ন ভবন নির্মাণ করা হয়। এরপর দীর্ঘ ৩৪ বছর পেরিয়ে গেলেও রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রভুত কোন উন্নয়ন সাধিত হয়নি। রাজনগরের জনসংখ্যা বৃদ্ধি ও চিকিৎসা সেবার চাহিদা বৃদ্ধির কারণে দীর্ঘদিন ধরে রাজনগর স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণের জন্য এ এলাকার সর্বস্তরের মানুষ সরকারের নিকট জোর দাবি জানিয়ে আসছিলেন। এরই প্রেক্ষিতে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণের আদেশ দেয় এবং গত ১৬ এপ্রিল এ সংক্রান্ত কার্যাদেশসহ আগামী ১৮ মাসের মধ্যে কাজ সম্পন্ন করার আদেশ জারি করে। ২৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১১টায় স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ ভিত্তি ফলক উন্মোচনের মাধ্যমে এ কাজের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল, মৌলভীবাজারের সিভিল সার্জন ডাঃ তউহিদ আহমদ, মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ পার্থসারথী দত্ত কানুনগো, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বর্ণালী দাশ, রাজনগর থানার ওসি আবুল হাসিম, এইচইডি’র সহকারী প্রকৌশলী মনিরুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মিছবাহুদ্দোজা ভেলাই, সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, রাজনগর সদর ইউপি চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ ছালেক, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান ছালেক আহমদ, পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান সামছুন নূর আজাদ, কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম, আওয়ামীলীগ নেতা ফয়সল আহমদ, রাজনগর প্রেসক্লাব সভাপতি আউয়াল কালাম বেগ প্রমুখ।
উল্লেখ্য, ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের মধ্যে ৩ তলা বিশিষ্ট ওপিডি ভবন, ২ তলা বিশিষ্ট ডক্টর্স কোয়াটার, ৫ তলা বিশিষ্ট কনসালট্যান্ট এবং মেডিক্যাল অফিসার ডরমিটরি, ৩ তলা বিশিষ্ট নার্স ডরমিটরি, ২ তলা বিশিষ্ট ষ্টাফ ডরমিটরি, গ্যারেজ কাম ড্রাইভার কোয়াটার, ১ তলা বিশিষ্ট সাবষ্টেশন, বহিঃবৈদ্যুতিক কাজ, সারফেস ড্রেইন, আভ্যন্তরীণ রাস্তা নির্মাণ, বিদ্যমান স্থাপনাসমূহ মেরামত ও সংস্কার ইত্যাদি রয়েছে। ১৩ কোটি ৪০ লাখ ৫৯ হাজার টাকার প্রাক্কলিত ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ইউএইচডি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *