মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরে কুশিয়ারা নদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে ৮ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে। করতালী আর বাদ্যযন্ত্রের ধ্বনি আর বৈঠার স্পন্দনের মূর্হুর্মূহু তরঙ্গে আনন্দের ঢেউ উঠেছিল দর্শকের মাঝে। এমন দৃশ্যের দেখা মেলে নদীর দুই পাড়ের মানুষের মধ্যে। ৪ জেলার মিলণস্থল শেরপুরে নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করতে নদীর দুই পাড়ে জড়ো হয়েছিলেন অর্ধ লক্ষাধিক মানুষ। হামরকোনা-ব্রাম্মণগ্রাম যুব সমাজের আয়োজনে অনুষ্ঠিত এ নৌকাবাইচ প্রতিযোগিতায় সিলেট বিভাগের ৪টি জেলা থেকে ১৪টি নৌকা অংশ নেয়।
প্রতিযোগীতা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান ও দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রির সভাপতি মোঃ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুনুর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফুল ইসলাম, খলিলপুর ইউপি চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু, খলিলপুর ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি অলিউর রহমান, সহ-সভাপতি আশরাফ আলী খাঁন প্রমুখ।
সার্বিক পরিচালনায় ছিলেন মোঃ হায়দর আলী, মোঃ খালেদ আহমদ, মোঃ ইউনুছ মিয়া, মোঃ নাছির মিয়া ও মোঃ মাহি। ধারাভাষ্যকার হিসাবে নিয়োজিত ছিলেন আলী হোসেন রানা ও জুয়েল আহমদ নুর। দুপুর ২টা থেকে সন্ধ্যার পূর্ব পর্যন্ত নৌকাবাইচ প্রতিযোগীতা চলেছে। কুশিয়ারা নদীর আলীপুর থেকে শেরপুর লঞ্চ ঘাট পর্যন্ত প্রায় ২ কিঃমিঃ এলাকায় এ নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় ১ম স্থান অধিকার করে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সাজু শাহ্ তরী, ২য় স্থান অধিকার করে সুনামগঞ্জ জেলার সোনার বাংলা ও ৩য় স্থান অধিকার করে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার উড়াল পবন। ১ম পুরষ্কার দেয়া হয় ফ্রিজ, ২য় ও ৩য় পুরষ্কার দেয়া হয় এলইডি টিভি।
পৃথকভাবে অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম নৌকাবাইচ প্রতিযোগীতা উপভোগে অনুপ্রানিত হয়ে ব্যক্তিগত ভাবে পুরষ্কার হিসেবে বিজয়ী ১ম স্থান ২৫ হাজার টাকা, ২য় স্থান ১৫ হাজার টাকা ও ৩য় স্থান অধিকারিকে ১০ হাজার টাকা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *