শায়েস্তাগঞ্জ থানায় আটকে রেখে টাকা আদায়ের অভিযোগে ওসিসহ ৫ পুলিশ প্রত্যাহার

শায়েস্তাগঞ্জ থানায় আটকে রেখে টাকা আদায়ের অভিযোগে ওসিসহ ৫ পুলিশ প্রত্যাহার

সুরমার ঢেউ সংবাদ :: এক ব্যক্তিকে থানায় আটকে রেখে টাকা আদায়ের অভিযোগে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেনসহ পুলিশের ৫ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আনোয়ার হোসেন সূত্রে ১৯ সেপ্টেম্বর শনিবার এ তথ্য জানা গেছে। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আনোয়ার হোসেন অন্য ৪ পুলিশ সদস্যের মধ্যে ১ জন এসআই ও ৩ জন কনস্টেবল রয়েছেন বলে জানালেও তাদের নাম বলেননি।
তিনি জানান, গত ১৪ সেপ্টেম্বর শায়েস্তাগঞ্জের স্কয়ার ফ্যাক্টরির সামনে থেকে লুৎফুর রহমান নামে এক ব্যক্তি অন্য এক ব্যক্তির সঙ্গে তার মোটরবাইকে করে অলিপুর আসছিলেন। পথে পুলিশ মোটরবাইক আটক করে কাগজপত্র দেখতে চায়। মোটরবাইকের মালিক মোটরবাইকটি সহযাত্রী লুৎফুর রহমানের জিম্মায় রেখে কাগজপত্র আনতে বাড়ি যান। কিন্তু, তিনি কাগজপত্র নিয়ে না আসায় পুলিশ লুৎফুর রহমানকে শায়েস্তাগঞ্জ থানায় নিয়ে যায়। সেখানে তাকে হাজতে আটকে রেখে ওসি মোজাম্মেল হোসেন টাকা দাবি করেন। অন্যথায় তাকে ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগে মামলায় ফাঁসানো হবে বলে হুমকি দেয়া হয়। একপর্যায়ে লুৎফর রহমান সাড়ে ২৮ হাজার টাকা দিয়ে রাতে থানা থেকে মুক্তি পান। এ ঘটনায় লুৎফুর রহমান গত ১৭ সেপ্টেম্বর হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহর কাছে অভিযোগ করেন।
অভিযোগের পর গঠিত একটি কমিটি তদন্ত শুরু করে। এতে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় ওসিসহ ৫ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়। ঘটনার তদন্ত অব্যাহত রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আনোয়ার হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *