বড়লেখায় অবৈধভাবে টিলা কাটার অপরাধে ২ ব্যক্তিকে ১৩ হাজার টাকা জরিমানা

বড়লেখায় অবৈধভাবে টিলা কাটার অপরাধে ২ ব্যক্তিকে ১৩ হাজার টাকা জরিমানা

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় অবৈধভাবে টিলা কাটার অপরাধে ২ ব্যক্তিকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। অপরদিকে, দেওছড়া বালু মহাল থেকে অবৈধভাবে উত্তোলন করা সাড়ে ৩শ’ ঘনফুট বালু জব্দ করা হয়েছে। এসআই কৃষ্ণমোহন নাথ এর উপস্থিতিতে ১৩ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করেন বড়লেখা থানার সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নুরী।
জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের কেছরীগুল হাতি জালাই এলাকায় খাস ভুমির টিলা কেটে ঘর তৈরী করেন আকবর আলী ও বাবুল হোসেন। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নুরী অভিযান চালিয়ে আকবর আলীকে ১০ হাজার টাকা ও বাবুল হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করেন। অপরদিকে, তিনি দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের দেওছড়া থেকে অবৈধভাবে উত্তোলন করা সাড়ে ৩শ’ ঘনফুট বালু জব্দ করেন। এসময় বালু পাচারকারীরা পালিয়ে যায়।
সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নুরী জানান, পাহাড় টিলা কাটা নিষিদ্ধ সত্তেও অনেকে টিলা কেটে বাড়িঘর নির্মাণ করছেন। টিলা কাটার অপরাধে ২ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে এবং দেওছড়া থেকে অবৈধ বালু উত্তোলনকৃত সাড়ে ৩শ’ ঘনফুট বালু জব্দ করে স্থানীয় ইউপি মেম্বারের জিম্মায় রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *